(প্রিয়.কম) প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) গিয়েছিল সিলেটে। সবমিলিয়ে আটটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সিলেট পর্ব চলাকালীন বিপিএলের তৃতীয় দিন (৬ নভেম্বর) বাউন্ডারি লাইনের বাইরে সাইড স্ক্রিনের পাশে ধূমপান করতে দেখা যায় বিপিএলের সম্প্রচার সহযোগী প্রতিষ্ঠান এসটিএসএম'র প্রধান নির্বাহী কর্মকর্তা মঈনুল হক চৌধুরীকে।

খেলা চলাকালীন মাঠে ধূমপানের অপরাধে মঈনুল হককে ইতিমধ্যে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কারাদেশের ফলে বিপিএলের এবারের আসর চলাকালীন কোনও ম্যাচেই মাঠে প্রবেশের সুযোগ পাচ্ছেন না পঞ্চম আসরের সম্প্রচার সহযোগী প্রতিষ্ঠানের এই প্রধান নির্বাহী কর্মকর্তা। বুধবার (১৪ নভেম্বর) খবরটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্য ও বিসিবির শৃঙ্খলা কমিটির প্রধান শেখ সোহেল।

মঈনুল হক চৌধুরীকে নিষিদ্ধ করার বিষয়ে শেখ সোহেল বলেন, 'ম্যাচ চলাকালীন মাঠে ধূমপান করার জন্যই আমরা তাকে বহিষ্কার করেছি। গতকাল এই বিষয়ে আমরা একটি বৈঠক করেছি। বৈঠক শেষেই সিদ্ধান্ত হয়েছে বিপিএল চলাকালীন তিনি মাঠে প্রবেশ করতে পারবেন না। সিদ্ধান্তটা আপাতত এই বিপিএলের জন্য।'

বিপিএল চলাকালীন প্রায় প্রত্যেকটি ম্যাচে প্রেসবক্সের ঠিক নিচে বসে ধূমপান করতে দেখা যায় মঈনুল হক চৌধুরীকে। ছবি: সংগৃহীত

বিপিএল চলাকালীন প্রায় প্রত্যেকটি ম্যাচে প্রেসবক্সের ঠিক নিচে বসে ধূমপান করতে দেখা যায় মঈনুল হক চৌধুরীকে। ছবি: সংগৃহীত

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নিয়মকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সিলেটে বিপিএল চলাকালীন প্রায় প্রত্যেকটি ম্যাচে প্রেসবক্সের ঠিক নিচে মাঠের ভেতরে বসে ধূমপান করতে দেখা যায় মঈনুল হক চৌধুরীকে। সবশেষ বিপিএলের তৃতীয়দিন রাজশাহী কিংস ও সিলেট সিক্সার্সের মধ্যকার ম্যাচে ধূমপান করে ব্যাপক সমালোচিত হন তিনি। এর আগে ২০১৬ সালে মিরপুরে এশিয়া কাপের ফাইনাল ম্যাচ শেষে মারামারিতে জড়িয়ে প্রথমবার আলোচনায় আসেন তিনি।

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ