(প্রিয়.কম) চলচ্চিত্র তারকা বাপ্পী চৌধুরী। বর্তমান সময়ের প্রতিশ্রুতিশীল নায়কদেরও একজন তিনি। অভিনয়গুণেই এগিয়ে চলছেন আপন কক্ষপথে। আর সময়ের পালাবাদলে বদলে গেছে তার জীবনও। রঙিন দুনিয়ায় প্রতিনিয়ত নিত্য-নতুনভাবে নিজেকে আবিস্কার করেছেন। আর সেজন্য দর্শকদের ভালোবাসাও পেয়ে চলছেন। ক্যারিয়ারে প্রতিনিয়ত যোগ হচ্ছে নতুন মাত্রা।

কিন্তু যদি এমনটা হয়,বাপ্পীর পরিবারেরই একজন সদস্য যে কিনা কখনও সরাসরি শুটিং স্পটে গিয়ে শুটিং দেখেন নি। তাহলে কেমন হয়? বিষয়টি অবাক করার মতো হলেও ঘটনা সত্য। আর বিষয়টি প্রিয়.কম’কে ১৭ জুলাই কথা প্রসঙ্গে জানিয়েছেন বাপ্পী নিজেই।

তিনি বলেন,‘আমার ভাগিনা (বোনের ছেলে) ধ্রুব কখনও সরাসরি শুটিং স্পটে হাজির হয়ে শুটিং দেখেনি। যদিও অনেকদিন ধরেই বলছিলো শুটিং দেখার কথা। লোকেশনসহ নানান কারণেই আর ওকে কখনও শুটিং স্পটে নিয়ে আসা হয়নি। তবে গত ১৪ জুলাই ‘পলকে পলকে তোমাকে চাই’ ছবির দৃশ্যধারণ চলছিল রাজধানীর ধানমন্ডিতে। আর আমার বোনের বাসাও ধানমন্ডিতে। এরপর আমি আমার বোনকে ফোন করে বলি আমার শুটিং চলছে ধানমন্ডিতে। তারপরও ধ্রুবকে নিয়ে ও শুটিং স্পটে চলে আসে। ’

শুটিংয়ের সেটে বাপ্পী চৌধুরীর সঙ্গে ভাগ্নে ধ্রুব/ ছবি: বাপ্পীর ফেসবুক থেকে সংগৃহীত

বাপ্পী কথা প্রসঙ্গে আরও জানান,ধ্রুব অনেকক্ষন ছিল আমার সঙ্গে। শুটিং দেখে অনেক আনন্দিত হয়েছে। আমরা অনেকক্ষন গল্পও করেছি শুটিংয়ের ফাঁকে। ও ধানমন্ডির একটি স্কুলে পঞ্চম শ্রেণীতে পড়ছে। আর আমার বোন তানিয়া একটি ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষকা।

তবে শুটিং চলাকালীন একটি বিষয়ের কথা আলাদাভাবে উল্লেখ করলেন বাপ্পী। তিনি বলেন,‘শুটিংয়ে একটি দৃশ্যে ছিল আমি শিবা সানুকে (খল অভিনেতা) থাপ্পর মারি। তখন আমার ভাগিনা শর্ট শেষ হওয়ার পর পরই বলছে, ‘মামা লাগে নি তো। আরও জোরে থাপ্পড় মারো মামা। আরও জোরে। ওর কথা শুনে আমি তখন হাসতে ছিলাম।’

এদিকে এবারের ঈদে মুক্তি পেয়েছিল বাপ্পী অভিনীত ‘আপন মানুষ’ ছবিটি। বিগ বাজেটের অন্যান্য ছবির ভীড়ে দর্শকদের কাছ থেকে মোটামুটি সাড়া পেয়েছেন। অন্যদিকে ঢাকাই চলচ্চিত্রের গুণী নির্মাতা ওয়াকিল আহমেদ পরিচালিত ‘কত স্বপ্ন কত আশা’ সিনেমাটি দেশের গণ্ডি পেরিয়ে লন্ডনের প্রেক্ষাগৃহে গত ৭ জুলাই মুক্তি পেয়েছে।

বাপ্পী বর্তমানে ‘অচেনা পৃথিবী’, ‘পলকে পলকে তোমাকে চাই’, ‘ভোলা’, ‘আসমানি’, ‘সাদা কাল প্রেম’, ‘ডেঞ্জার জোন’সহ বেশ কিছু চলচ্চিত্রের কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন।

প্রিয় বিনোদন/গোরা