(প্রিয়.কম) আয়ারল্যান্ড 'এ' দলের বিপক্ষে চারদিনের একমাত্র ম্যাচের প্রথমদিন দাপট দেখিয়েছেন বাংলাদেশি পেসাররা। এবাদত হোসেন-কামরুল ইসলাম রাব্বির বোলিং তোপে ২৫৫ রানে গুটিয়ে যায় আইরিশরা। বোলারদের পর দাপট দেখিয়েছেন বাংলাদেশি ব্যাটসম্যানরাও। সাদমান ইসলাম এবং নাজমুল হোসেন শান্তর ব্যাটিং দৃঢ়তায় ৬ উইকেটে ৩২২ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ ‘এ’ দল। আইরিশদের চেয়ে ৬৭ রানে এগিয়ে আছে বাংলাদেশ। 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সাদমান ইসলাম অনিক ২২ ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ১৫ রান নিয়ে দ্বিতীয়দিনের খেলা শুরু করেন। এই দু'জনের কাছে পাত্তাই পাননি আইরিশ বোলাররা। দ্বিতীয় উইকেট জুটিতে দু'জন মিলে যোগ করেন ১৩৭ রান।

জুটি গড়ার পথে হাফ সেঞ্চুরির দেখা পান শান্ত-সাদমান দু'জনই। ১০৮ বলে ছয় চারে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন অধিনায়ক শান্ত। ৬৯ রানে শান্ত ফিরে গেলেও ১৮৮ বলে ১৫টি চারে সেঞ্চুরি পূর্ণ করেন সাদমান। শেষ পর্যন্ত ১০৮ রান করে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হন ২২ বছর বয়সী এই ব্যাটসম্যান ।

সাদমানের আগে ৩৫ রান করে ফিরে যান ইয়াসির আলী। এরপর মেহেদী হাসানের ব্যাট থেকেও আসে ৩৫ রান। ইয়াসির-মেহেদী হাফ সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপে পুড়লেও হাফ সেঞ্চুরি তুলে নেন নুরুল হাসান সোহান। ৯৭ বলে পাঁচ চারে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। ৫১ রানে অপরাজিত থেকে দ্বিতীয়দিনের খেলা শেষ করেছেন তিনি। তাকে সঙ্গ দেওয়া সানজামুল ইসলাম অপরাজিত আছেন চার রানে।

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ