(প্রিয়.কম) তার বাড়ি সিলেটের হবিগঞ্জে। বাউল সাধনায় নিজের জীবন উৎসর্গ করেছেন। গুরু শাহ আব্দুল করিমের কাছেই সঙ্গীত জীবনের তালিম নেন। গুরুর লেখা ‌'বন্ধে মায়া লাগাইছে', ‘কেনো পিরিতি বাড়াইলা’ গানগুলো গেয়ে তিনি মূলত শ্রোতাদের নজরে আসেন। দেশ এবং দেশের বাইরের বিভিন্ন গানের অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করে মানুষের মন জয় করেছেন অনেক আগেই। 

প্রচারবিমুখ সেই আব্দুর রহমান বর্তমানে অসুস্থ হয়ে হাসাপাতালে আছেন। অর্থের অভাবে তার উন্নত চিকিৎসা হচ্ছে না বলে জানা যায়। 

সঙ্গীত পরিচালক আরাফাত শহসিন গতকাল তার ফেসবুকে জানান, ‘সিলেটের জনপ্রিয় কণ্ঠশিল্পী বাউল শাহ আব্দুর রহমান বেশকিছুদিন যাবত কিডনি ও লাংস এর নানা জটিল রোগে আক্রান্ত। আপনারা যারা তাকে সাহায্য করতে চান আমাকে ইনবক্স করুন। তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।’  

তবে প্রিয়.কমে এই বাউল বলেন, ‘জীবনে তো টাকা পয়সার দিকে তাকাই নাই। বাউলের তো টাকা পয়সার টানাটানি থাকবোই। তবে আমি মানুষের দোয়া চাই। টাকা কী আর আমাকে সুস্থ করতে পারবো? টাকার দরকার নাই আমার।’ 

গত সোমবার সকাল ১১টায় তিনি প্রচণ্ড বুকে ব্যথা নিয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। ওসমানী হাসপাতালের উপ পরিচালক ডা: দেবপদ রায়ের তত্ত্বাবধানে বর্তমানে আছেন তিনি। উন্নত চিকিৎসা পেলে দ্রুত সুস্থ হয়ে উঠবেন এই বাউল।