(প্রিয়.কম) বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের শুরুটা অনুষ্ঠিত হচ্ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সেখানকার নয়নাভিরাম দৃশ্য, স্টেডিয়ামের সুযোগ-সুবিধা, বাইরের প্রাকৃতিক পরিবেশ; সবমিলিয়ে শুরুতেই জনপ্রিয় হয়ে উঠেছে নতুন এই স্টেডিয়ামটি। সে কারণেই এই সিলেটকে ক্রিকেটতে স্বয়ংসম্পূর্ণ করতে এখানে একাডেমি স্থাপনের আশ্বাস দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

শনিবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বিপিএলের পঞ্চম আসরের উদ্বোধনী বক্তৃতায় এমনটা জানান দ্বিতীয়বারের মতো বিসিবির নির্বাচিত এই সভাপতি।

পাপন বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি, সিলেটে একটি ক্রিকেট একাডেমি করবো। যেখান থেকে বাংলাদেশ দলে ভালো ভালো ক্রিকেটার উঠে আসবে। সিলেট স্টেডিয়াম পৃথিবীর অন্যতম সুন্দর স্টেডিয়াম। এখানো হয়তো অনেক সমস্যা আছে। কিন্তু এই স্টেডিয়াম ধীরে ধীরে আরো পরিপূর্ণ হয়ে উঠবে।

বিপিএলের শুরু থেকেই মাঠের ক্রিকেটের চেয়ে, স্টেডিয়াম নিয়ে আলোচনায় আসে সিলেট। মূলত এখানকার ঘাসের গ্যালারি, অবারিত সবুজ, চারপাশের পরিবেশ মিলিয়ে ক্রিকেটের জন্য দারুণ এক পরিবেশের আবহ সৃষ্টি করেছে যা কিনা আন্তর্জাতিক স্টেডিয়াম হিসেবে বাড়তি মাত্রা যোগ করেছে।