ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। ছবি: সংগৃহীত

সমকামী দম্পতিকে বাঁচাতে মারামারি করেছেন বেন স্টোকস!

সম্প্রতি ব্রিস্টলের এক নাইট ক্লাবের বাইরে মধ্যরাতে মারামারিতে জড়িয়ে পড়েন ইংলিশ অলরাউন্ডার স্টোকস। পুরো এক মিনিটে প্রতিপক্ষকে ১৫ বার ঘুষি মেরেছেন তিনি!

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৪৪ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২২:৩২


ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) স্টোকস বিতর্কের নতুন মোড় দেখালেন ব্রিটিশ সাংবাদিক পিয়েরস মরগান। তার বরাত দিয়ে ইংলিশ গণমাধ্যম জানাচ্ছে, বেন স্টোকস মারামারিতে জড়িয়েছিলেন এক সমকামী দম্পতিকে বাঁচানোর জন্য। ইংল্যান্ড জাতীয় দলের এই অলরাউন্ডার ওই ঘটনার দায়ে জেল খেটেছেন তো বটেই, দল থেকেও বাদ পড়েছেন অনির্দিষ্টকালের জন্য।

সম্প্রতি ব্রিস্টলের এক নাইট ক্লাবের বাইরে মধ্যরাতে মারামারিতে জড়িয়ে পড়েন ইংলিশ অলরাউন্ডার স্টোকস। ভিডিওতে দেখা যায়, পুরো এক মিনিটে প্রতিপক্ষকে ১৫ বার ঘুষি মেরেছেন তিনি! তারপরই পুলিশ তাকে গ্রেফতার করে। তাদের অভিযোগ, সর্বোচ্চ পাঁচ বছরের জেল হতে পারে  স্টোকস এমন অপরাধ করেছেন।

এদিকে সাংবাদিক মরগানের দাবি, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ চলাকালীন ব্রিস্টলে গে দম্পতিকে সাহায্য করতে গিয়ে এই ঘটনার জন্ম দিয়েছেন ক্যারিবিয়ানদের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তিন ম্যাচে ১০৬ রান ও তিনটি উইকেট নেওয়া স্টোকস।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে মরগান লেখেন, ‘আমি শুনেছি, দু’জন গে’কে নাইট ক্লাবের সামনে থাকা বখাটেরা ত্যক্তবিরক্ত করছিল। তাদেরকে শারীরিকভাবেও লাঞ্চিত করে। এমন অবস্থায় তাদেরকে সাহায্য করতে মারামারিতে জড়ান স্টোকস।’

তিনি আরও লেখেন, ‘স্টোকস তার বন্ধুদের জানিয়েছে, তাকেও সমকামীদের সঙ্গে জড়িয়ে উত্যক্ত করা হচ্ছিল। এমন সময় উত্যক্তকারীরা হাতে থাকা বোতলকে অস্ত্র হিসেবে ব্যবহার করার চেষ্টা করলে প্রতিহত করার সিদ্ধান্ত নেন স্টোকস। তার ভাষায়, ‘‘তারা (বখাটে) শুরু করেছিল, আমি শেষ করেছি।’’ আমি সমকামীদের রক্ষা করছিলাম।’

বন্ধুদের সঙ্গে ঘটনার স্মৃতি বলতে গিয়ে কৌতুক করতেও ছাড়েননি ইংল্যান্ডের হয়ে ৩৯ টেস্ট খেলা স্টোকস। বলেছেন, ‘ছেলেগুলো আমাদেরকে বোতল হাতে শাসাচ্ছিল। কি কার ছিল? আমার মুখে বোতল ভাঙ্গা পর্যন্ত অপেক্ষা করতাম?’

বিতর্কিত ওই ঘটনার পরের ম্যাচেই বাদ পড়েন স্টোকস। তার জন্য পুলিশকে জিজ্ঞাবাদে সাহায্য করতে লন্ডন থেকে ফের ব্রিস্টলে আসা অ্যালেক্স হেলসও বাদ পড়েন একই ম্যাচে। কিন্তু বৃহস্পতিবার ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে জানানো হয়, অনির্দিষ্টকালের জন্য জাতীয় দল থেকে বাদ দেওয়া হয়েছে দু’জনকেই। সঙ্গে নাইট ক্লাবের ঘটনা নিয়ে তদন্তও চলছে।

সূত্র: হিন্দুস্টান টাইমস

প্রিয় স্পোর্টস/শান্ত মাহমুদ

 

 

 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
স্পন্সরড কনটেন্ট
টিভিতে আজকের খেলা সূচি
টিভিতে আজকের খেলা সূচি
https://www.prothomalo.com/ - ১ দিন, ১৮ ঘণ্টা আগে
হিলিতে আলিম স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন
হিলিতে আলিম স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন
বাংলা ট্রিবিউন - ২ দিন, ৯ ঘণ্টা আগে
৭ ডিসেম্বর: আজকের খেলা
৭ ডিসেম্বর: আজকের খেলা
যুগান্তর - ২ দিন, ১৮ ঘণ্টা আগে
অলিম্পিকে টি-টেন ক্রিকেট চান মরগান
অলিম্পিকে টি-টেন ক্রিকেট চান মরগান
যুগান্তর - ৩ দিন, ৫ ঘণ্টা আগে
ফুটবল শুধু গোলের খেলা নয়: মদরিচ
ফুটবল শুধু গোলের খেলা নয়: মদরিচ
বাংলা ট্রিবিউন - ৩ দিন, ১০ ঘণ্টা আগে
টিভিতে আজকের খেলা সূচি
টিভিতে আজকের খেলা সূচি
https://www.prothomalo.com/ - ১ week আগে