(প্রিয়.কম) পাকিস্তানের পর এবার আফগানিস্তানের স্টেডিয়ামে বোমা হামলার ঘটনা ঘটেছে। বুধবার দেশটির আলোকোজাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ক্রিকেট ম্যাচ চকাকালীন এই হামলা হয়। এই ঘটনায় এখন পর্যন্ত দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন পাঁচজন।  

আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে যখন বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলছে পাকিস্তান, ঠিক তখনই আফগানিস্তানে এই হামলার ঘটনা ঘটলো। ২০০৯ সালে পাকিস্তানের মাটিতে শ্রীলঙ্কা জাতীয় দলের উপর হামলার ঘটনা ঘটে। সেই থেকে এখনও পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট অলিখিতভাবে নিষিদ্ধ।

জানা গেছে, আফগানিস্তানের রাজধানী কাবুলের অবস্থিত আলোকোজাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের প্রবেশ পথে আত্মঘাতী এই বোমা হামলা চালিয়েছে জঙ্গি দল। এখন পর্যন্ত কেউ দায় স্বীকার না করলেও, ধারণা করা হচ্ছে এই কাজ তালেবানদের। স্টেডিয়ামটিতে সফাগেজা টি-টোয়েন্টি ক্রিকেট লিগের ম্যাচ চলছিল। এতে দেশি-বিদেশি ক্রিকেটাররা অংশ নিয়েছিল।  

এই হামলায় ঘটনাস্থালেই দুজন নিহত হন। পরবর্তীতে ম্যাচ বন্ধ করে দেওয়া হয়। ক্রিকেটারদেরকেও সুরক্ষিত স্থানে নেওয়া হয় বলে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) পক্ষ থেকে।