দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমনের সঙ্গে খালেদ মাহমুদ সুজন। ছবি: প্রিয়.কম

সাকিবদের কোচিং স্টাফ নিয়েও বিভ্রান্তি

আসছে জুনে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ দল। ভারতের দেরাদুনে অনুষ্ঠেয় ওই সিরিজের আগে দলের কোচিং স্টাফ নিয়ে বিভ্রান্তি রয়েছে।

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ মে ২০১৮, ১৯:৫৩ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৮:১৬
প্রকাশিত: ১৩ মে ২০১৮, ১৯:৫৩ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৮:১৬


দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমনের সঙ্গে খালেদ মাহমুদ সুজন। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) আসছে জুনে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ দল। ভারতের দেরাদুনে অনুষ্ঠেয় ওই সিরিজের আগে দলের কোচিং স্টাফ নিয়ে বিভ্রান্তি রয়েছে। সহকারী কোচ রিচার্ড হ্যালসলের জায়গায় কোনোমতে বিকল্প খুঁজে পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু খালেদ মাহমুদ সুজনের ব্যাপারে এখনো নিশ্চয়তা পাওয়া যায়নি।

১৪ মে, রবিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া লাউঞ্জে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান, হ্যালসলের বদলি হিসেবে স্থানীয় কোচ যাবেন।

চলতি বছরেই বাংলাদেশের চাকরি ছেড়েছেন হ্যালসল। এতে করে সহকারী কোচের পদটা খালি এখনো। বিদেশি কোচ খোঁজা হচ্ছে। আপাতত কাজ চালিয়ে নিচ্ছেন দেশি কোচরা। আফগানিস্তান সিরিজে সেই দেশই কোচেই ভরসা রাখছে বিসিবি।

আকরাম খান বলেন, ‘যেহেতু তিনি (হ্যালসল) নেই, তাই তার পরিবর্তে সোহেল ইসলাম যাবেন দলের সাথে।’

বাংলাদেশ দল এই মিশনের জন্য ভারতে সফর করবে ২৯ মে। সেখানে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে তারা। যদিও এখন পর্যন্ত তা অনিশ্চিত।

খালেদ মাহমুদ সুজন চলতি বছরের শুরুতে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজে ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্বে মূলত কোচের কাজ করেছেন। সেই দায়িত্ব এখন আর নেই। এরপর নিদাহাস ট্রফিতে ফিরে যান ম্যানেজারের দায়িত্বে।

আফগানিস্তান সিরিজেও সুজনের দিকে চোখ রাখবে বিসিবি। কিন্তু বোর্ড তার ব্যাপারে কি চাচ্ছে এবং তিনি নিজেও ইচ্ছুক কি না; এগুলোও ভাবতে হচ্ছে কর্তাব্যক্তিদের। এ প্রসঙ্গে আকরাম খান বলেন, ‘যেহেতু ব্যাপারটা বোর্ড নির্ধারণ করে, তাই বোর্ডের সিদ্ধান্তেই নির্ধারিত হবে তার থাকা। তার সাথেও আলোচনা করা হবে তিনি থাকতে ইচ্ছুক কি না।’

প্রিয় খেলা/শান্ত 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...