সানিয়া মির্জা। ছবি: সংগৃহীত

পোলট্রির বিজ্ঞাপনে বিতর্কিত সানিয়া মির্জা!

সাম্প্রতিক একটি বিজ্ঞাপনকে ঘিরে দেখা দিয়েছে বিভ্রান্তি। সে বিজ্ঞাপনে মডেল হিসেবে ছিলেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা।

হাসান আদিল
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৩ মে ২০১৮, ২১:১২ আপডেট: ১৮ আগস্ট ২০১৮, ১৬:১৬


সানিয়া মির্জা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সাম্প্রতিক একটি বিজ্ঞাপনকে ঘিরে দেখা দিয়েছে বিভ্রান্তি। সে বিজ্ঞাপনে মডেল হিসেবে ছিলেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। ইতোমধ্যে তাকে পোলট্রি সংক্রান্ত বিজ্ঞাপনী প্রচার থেকে দূরে থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

সেন্টার অব সায়েন্স অ্যান্ড এনভায়রনমেন্টের (সিএসই) নির্দেশনায় বলা হয়, সানিয়া যে বিজ্ঞাপনে অংশ নিয়েছেন তা বিভ্রান্তিমূলক, দ্ব্যর্থবোধক এবং স্পষ্ট নয়। তাই সানিয়াকে সেই বিজ্ঞাপন থেকে সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগেও ওই সংস্থার পক্ষ থেকে একটি লিখিত চিঠির মাধ্যমে সানিয়া মির্জার কাছে আবেদন জানানো হয়েছিল, ‘পোলট্রি সেক্টরে অ্যান্টিবায়োটিকের অপব্যবহার সম্পর্কে। সচেতন করা হয়েছিল বিজ্ঞাপনের কুফল বিষয়ে। একজন দায়িত্বশীল রোল মডেল হিসেবে ওকে অনুরোধ করা হয়েছিল বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ানোর জন্য। পুনরায় একবার এমন অনুরোধ করা হবে।’

এ বিজ্ঞাপনে আপত্তির বিষয় কী? জানা যায়, সেই বিজ্ঞাপনে দাবি করা হয়েছিল— পোলট্রি সেক্টরে অ্যান্টিবায়োটিকের অপব্যবহার হয় না।

সেন্টার অব সায়েন্স অ্যান্ড এনভায়রনমেন্টের (সিএসই) এক সমীক্ষায় দেখা গেছে, অ্যান্টিবায়োটিক অপব্যবহার হয় না— এমন দাবি আদৌ সত্যি নয়।

সূত্র: এবেলা

প্রিয় সংবাদ/শান্ত 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
এশিয়ান গেমসে বাংলাদেশের ইতিহাস
সামিউল ইসলাম শোভন ১৯ আগস্ট ২০১৮
রাজনীতির মাঠে মোদির দলে গৌতম গম্ভীর!
সামিউল ইসলাম শোভন ১৯ আগস্ট ২০১৮
এখনো পারিশ্রমিক পাননি অলোক কাপালিরা
সামিউল ইসলাম শোভন ১৯ আগস্ট ২০১৮
পরিকল্পনা বাস্তব হওয়ায় খুশি মিঠুন
সামিউল ইসলাম শোভন ১৯ আগস্ট ২০১৮
মা হচ্ছেন শায়লা সাবি
মিঠু হালদার ১৯ আগস্ট ২০১৮
ট্রেন্ডিং