(প্রিয়.কম) ফ্যাশন শো কমবেশি সবাই দেখেন। উদ্ভট সাজ পোশাকে ফ্যাশন সরণীতে হাজির হন মডেলরা। আলোকিত মঞ্চ, ক্যামেরার ফ্ল্যাশ ও হাজারো দর্শকের মাঝে হেঁটে যান তারা। কিন্তু সেই সময় গায়ে যদি পোশাকের বালাই না থাকে, তাহলে কেমন হবে? এমনই এক বিচিত্র ফ্যাশন শো করলেন এক ড্যানিশ ফ্যাশন ডিজাইনার। 

আগস্ট মাসের সাত তারিখ থেকে শুরু হয়েছে কোপেনহেগেন ফ্যাশন উইক। চলবে শনিবার পর্যন্ত। কোপেনহেগেনের এই ফ্যাশন উইকে নগ্ন মডেল পাঠিয়েছিলেন ডিজাইনার নিকোলাস নিব্রো। কিন্তু কেন এমন কাজ করেছিলেন তিনি, শো শেষে নিজেই জবাব দেন।

ফ্যাশন শোয়ে নগ্ন মডেল। ছবি: সংগৃহীত 

তার মতে, এই কাজটি তিনি করেছেন মানুষের জীবনে শরীরের অবদানকে মনে করিয়ে দেওয়ার জন্য। শোয়ের নাম দেয়া হয়েছে ‘দ্য এম্পেরর’স নিউ ক্লোথস’। সারা বিশ্বের নামী ডিজাইনাররা তুলে ধরেছেন নিজেদের সৃষ্টি। তবে সকলের মধ্যে আলাদা করে নজর কেড়েছে নিকোলাস নিব্রোর এই অভিনব ভাবনা। 

এমন একটা সময় ছিল যখন মানুষের পোশাক পরার চল ছিল না। আদিম সে সময়ে পোশাকের ধারণাই মানুষের মধ্যে ছিল না। সেই সময়কে শ্রদ্ধা জানিয়েই এই কাজ করেছেন ডিজাইনার। মডেল বাছাই করার সময় নিখুঁত মডেল নিতে আগ্রহবোধ করেন নি এই ডিজাইনার। সাধারণ মানুষের শরীর যেমন হয়, তেমনই মডেল নিয়েছেন তিনি। যারা শরীরকে অনাবৃত করে নিকোলাসের জন্য ফ্যাশন সরণীতে হেঁটেছেন, তাদের কেউ হয়েছেন অর্ধ নগ্ন, কেউ সম্পূর্ণ নগ্ন, কেউ আবার স্বচ্ছন্দে নিজের শরীরের উল্কি প্রদর্শন করেছেন। 

সূত্র: ডেইলি মেইল

প্রিয় ফ্যাশন/গোরা