(প্রিয়.কম) নতুন প্রক্টর হিসেবে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীকে নিয়োগ দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

১৯ অক্টোবর বৃহস্পতিবার উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান স্বাক্ষরিত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

আগামী ২১ অক্টোবর বর্তমান ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ আলীর মেয়াদ হওয়ার কথা রয়েছে। মেয়াদ শেষের পরদিন ২২ অক্টোবর ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক গোলাম রব্বানী প্রক্টরের দায়িত্ব গ্রহণ করবেন।

গোলাম রব্বানী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন এবং যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব ন্যাটিংহ্যাম থেকে আরবান স্টাডিজের ওপর পিএইচডি সম্পন্ন করেন।

তিনি ২০১২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে অধ্যাপনায় যোগ দেন এবং পাশাপাশি ২০১৬ সালে এশিয়াটিক সোসাইটি অব বাংলাদেশের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন। উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক।

প্রক্টরের দায়িত্ব পাওয়ার পর গোলাম রব্বানী বলেন, ‘নিজের দায়িত্ব যথাযথভাবে পালন করার চেষ্টা করব। এ জন্য সবার সহযোগিতা কামনা করছি।’

সাময়িকভাবে দায়িত্ব পাওয়া উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, বর্তমান প্রক্টর অধ্যাপক ড. আমজাদের মেয়াদ শেষ হয়েছে। তাই বিশ্ববিদ্যালয়ের অধ্যাদেশ অনুযায়ী অন্য একজনকে প্রক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নির্বাচনে বিশ্ববিদ্যালয় সিনেটের বিশেষ সভা আহ্বানের বৈধতা চ্যালেঞ্জ করে হওয়া রিট আবেদনের প্রধান সাক্ষী ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

প্রিয় সংবাদ/শান্ত