প্রতীকী ছবিটি সংগৃহীত

মদ-কোমল পানীয়র ককটেলে প্রাণ গেল কিশোরীর

দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে জানানো হয়, অনলাইনের একটি ককটেল বানানোর রেসিপির ভিডিও দেখে বেশ কৌতূহলী মনে মেয়েটি সেদিন তৈরি করেছিল একটি অ্যাকহোল মিশ্রিত কোমল পানীয়র ককটেল।

তাশফিন ত্রপা
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ জুন ২০১৮, ২০:১৯ আপডেট: ১৭ আগস্ট ২০১৮, ২২:৪৮


প্রতীকী ছবিটি সংগৃহীত

(প্রিয়.কম) ৮ জুন, শুক্রবার; সেদিন বাসায় মেয়েটি খুব শখ করে একটি জনপ্রিয় কোমল পানীয়র সঙ্গে অ্যালকোহল মিশিয়ে ককটেল মিশ্রণ তৈরি করে। তারপর সেই নতুন উদ্ভাবনী ককটেল পান করে মৃত্যু হয় তার। মৃত্যুবরণকারী সেই মেয়েটির বয়স ১৫। সে অস্ট্রেলিয়ার অধিবাসী।

দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে জানানো হয়, অনলাইনের একটি ককটেল বানানোর রেসিপির ভিডিও দেখে বেশ কৌতূহলী মনে মেয়েটি সেদিন তৈরি করেছিল একটি অ্যাকহোল মিশ্রিত কোমল পানীয়র ককটেল। এরপর তা পান করে অচেতন হয়ে পড়ে সে। অচেতন অবস্থায় সেখানকার একটি স্থানীয় শিশু হাসপাতালে নেওয়া হলে তার রক্তে (০.৪) প্রচুর পরিমাণে অ্যালকোহলের উপস্থিতি পাওয়া যায়। অবশেষে তিন দিন পর (সোমবার) হাসপাতালেই মৃত্যু হয় তার।

অস্ট্রেলিয়ান ড্রাগ ফাউন্ডেশনের পলিসি ম্যানেজার জিওফ মনরো বলেন, ‘অনেক মানুষ, বিশেষ করে কিশোর বয়সী ছেলে-মেয়েরা অ্যালকোহলের ভয়ঙ্কর দিক নিয়ে অবগত নয়। অতিরিক্ত মাত্রার অ্যালকোহল যেকোনো মানুষকে অনায়াসে মৃত্যুর মুখে ঠেলে দিতে পারে।’


প্রিয় জটিল/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
কবি নাসির আহমেদ হাসপাতালে ভর্তি
প্রদীপ দাস ১৭ আগস্ট ২০১৮
তফসিল পর্যন্ত ‘সমঝোতার পথে হাঁটবে’ বিএনপি
মোক্তাদির হোসেন প্রান্তিক ১৭ আগস্ট ২০১৮