পরিবেশ দূষণ: ছয় কারখানাকে সাড়ে ১৭ লাখ টাকা ক্ষতিপূরণের নির্দেশ

দূষিত তরল বর্জ্য অপরিশোধিত অবস্থায় সরাসরি পরিবেশে নির্গমন করে ক্ষতিসাধন করায় এই ক্ষতিপূরণ ধার্য করা হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে পরিবেশ অধিদফতর।

আয়েশা সিদ্দিকা শিরিন
সহ-সম্পাদক
১২ অক্টোবর ২০১৭, সময় - ১৪:০৭

পরিবেশ দূষণ। ফাইল ছবি

(বাসস) পরিবেশ দূষণের দায়ে ঢাকাসহ দেশের কয়েকটি জেলায় ছয়টি শিল্প কারখানাকে ১৭ লাখ ৬০ হাজার টাকা ক্ষতিপূরণ ধার্য করা হয়েছে। ১১ অক্টোবর বুধবার পরিবেশ অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার শুনানীকালে ঢাকা মহানগরের ‘মাম থ্রেড এন্ড এক্সেসরিজ লিমিটেডকে ৪ লাখ ৮৩ হাজার ৮৪০ টাকা, প্রিন্স ওয়াশিং এন্ড ডাইংকে ৩ লাখ ৬২ হাজার ২৪০ টাকা, ঢাকা জেলার সাভারের ডেকো এক্সেসরিজ লিমিটেডকে ৯৬ হাজার ৭৬৮ টাকা, গাজীপুরের পূর্বাণী ফেব্রিক্স ও ইয়ার্ণ ডাইংকে ১ লাখ ৫৩ হাজার ৬০০ টাকা, খুলনার সুপার এক্স লেদারস লিমিটেডকে ৬ লাখ ২০ হাজার টাকা এবং বাগেরহাটের মংলা ইন্ডাস্ট্রিয়াল এরিয়ার সুন শিন এডিবেল অয়েল লিমিটেডকে ৪৪ হাজার ৩২০ টাকা ক্ষতিপূরণ ধার্য করা হয়। 

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরিবেশ দূষণবিরোধী অভিযান ও পরিবেশ সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে পরিবেশ অধিদফতরের পরিচালক (মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট) ঢাকা মহানগর, ঢাকা জেলার সাভার, গাজীপুর, খুলনা ও বাগেরহাটের ছয়টি কারখানাকে দূষিত তরল বর্জ্য অপরিশোধিত অবস্থায় সরাসরি পরিবেশে নির্গমন করে ক্ষতিসাধন করায় এই ক্ষতিপূরণ ধার্য করেছে। 

প্রিয় সংবাদ/শিরিন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


স্পন্সরড কনটেন্ট
জনপ্রিয়
আরো পড়ুন