(প্রিয়.কম) শুক্রবার থেকে শুরু হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) নতুন মৌসুম। নতুন মৌসুম শুরুর দু’দিন না যেতেই দেখা দিয়েছে জঙ্গি হামলার আশঙ্কা। ইতিমধ্যে জঙ্গি হামলার আশঙ্কায় ইপিএলের ক্লাবগুলোকে সতর্ক করেছে লন্ডনের পুলিশ।

ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি চ্যাম্পিয়ন্স শুরুর আগে ম্যানচেষ্টারে জঙ্গি হামলার ঘটনা নাড়িয়ে দেয় সবাইকে। এরপর চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন লন্ডন ব্রিজে হামলা চালায় জঙ্গিরা। চ্যাম্পিয়ন্স ট্রফির ভালোভাবে শেষ হলেও এবার ইংলিশ প্রিমিয়ার লিগকে টার্গেট করে এগোচ্ছে জঙ্গিরা। দেশটির গোয়েন্দা সংস্থার খবর, যেকোনো সময় হামলা হতে পারে ইপিএলের ভেন্যুতে।

এ নিয়ে অবশ্য সুনির্দিষ্ট কোনো তথ্য দিতে পারেনি গোয়েন্দা সংস্থাগুলো। তারা কেবল জানিয়েছে, জঙ্গিরা এবার ইপিএলের ভেন্যুতে হামলার প্রস্তুতি নিচ্ছে। এজন্য ফুটবল ক্লাবগুলোকে তাদের সমর্থক ও ফুটবলাদের নিরাপত্তা দেওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে।

লন্ডনের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান ডেভ রনি বলেন, ‘হামলার ব্যাপারে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। তবে স্টেডিয়ামগুলো টার্গেট করে তারা হামলা চালাতে পারে। এজন্য আমরা ক্লাবগুলোকে ইতিমধ্যেই সতর্ক করেছি।’

ইংলিশ প্রিমিয়ার লিগের ২০১৭-১৮ মৌসুমের পর্দা নামবে আগামী বছরের ১৩ মে। গেল মৌসুমের চেয়েও সাতদিন আগে শেষ হবে ইপিএলের এবারের মৌসুম। কারণটা মূলত বিশ্বকাপ ফুটবল। ইংলিশ লিগ শেষ করে রাশিয়া বিশ্বকাপ নিয়ে ব্যস্ত হয়ে পড়বেন ফুটবলাররা। ২০১৮ সালের ১৪ জুন রাশিয়ায় পর্দা উঠবে বিশ্বকাপ ফুটবলের।

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ