শুধু ‘পোক’ নয় এবার ফেসবুকে চোখ টিপ, হাইফাইভ ও আলিঙ্গন!

ফেসবুক বরাবরই তাদের ‘পোক’ ফিচারটির আসল ব্যাখ্যা অস্পষ্টভাবে দিয়ে আসছে।

ফারজানা মাহাবুবা
সহ-সম্পাদক
১১ ডিসেম্বর ২০১৭, সময় - ১৫:১২

ফেসবুকের নতুন ফিচার। সংগৃহীত ছবি

(প্রিয়.কম) এক দশকেরও বেশি সময় ধরে সোশ্যাল মিডিয়া ফেসবুকে ‘পোক’ ফিচারটি রয়েছে। তবে এর ব্যবহার একেবারেই কমে গিয়েছে। আর তাই প্রতিষ্ঠানটি শুভেচ্ছা জানানোর জন্য নতুন কিছু নিয়ে কাজ করছে। দ্য হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, ফেসবুক এই প্ল্যাটফর্মে বন্ধুদের চোখ টিপ, হাইফাইভ ও আলিঙ্গন এর সাইন দেওয়ার ফিচার নিয়ে কাজ করছে। এবং ইতোমধ্যে ওয়েভ ফিচারটির সাথে ব্যবহারকারীরা পরিচিত।

প্রতিবেদনে বলা হয়, নতুন এই ফিচারটি ব্রিটেন, থাইল্যান্ড, কানাডা, কলম্বিয়া এবং ফ্রান্সের মতো নির্বাচিত কিছু বাজারে পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে। আর নতুন এই ফিচার ‘পোক’ এর ১০ বছর পূর্তি উপলক্ষে উন্মুক্ত করা হচ্ছে। নতুন এই ফিচার বন্ধুর প্রোফাইলে হ্যালো বাটনে থাকবে। এটা অনেকটা ফেসবুক ফটো বা স্ট্যাটাসের রিঅ্যাকশন বাটনের মতো হবে। 

ফেসবুক বরাবরই তাদের ‘পোক’ ফিচারটির আসল ব্যাখ্যা অস্পষ্টভাবে দিয়ে আসছে। ফেসবুক হেল্প পেজে বলা হয়েছে, ব্যবহারকারীরা ফেসবুকে বন্ধুদের অথবা বন্ধুর বন্ধুদের ‘পোক’ দিতে পারবে এবং তারা এই পোক নোটিফিকেশন আকারে পাবে। ২০০৭ সালে দ্য গার্ডিয়ানে ফেসবুক বলেছিল, এই পোকের কোনো সংজ্ঞায়িত উদ্দেশ্য নেই, এটি ব্যবহারকারীরা নিজেদের ইচ্ছামতো ব্যবহার করতে পারে। 

প্রিয় টেক/আশরাফ

 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


স্পন্সরড কনটেন্ট
রক্তদান প্রক্রিয়া সহজ করছে ফেসবুক
রক্তদান প্রক্রিয়া সহজ করছে ফেসবুক
প্রথম আলো - ৩ দিন, ৩ ঘণ্টা আগে
ঈদের পর ফেসবুক লাইভে আসছেন আ.লীগের শীর্ষনেতারা
ঈদের পর ফেসবুক লাইভে আসছেন আ.লীগের শীর্ষনেতারা
বাংলা ট্রিবিউন - ৩ দিন, ২৩ ঘণ্টা আগে
ফেসবুক চালু করলো নতুন ফিচার
ফেসবুক চালু করলো নতুন ফিচার
বাংলা ট্রিবিউন - ৫ দিন, ২১ ঘণ্টা আগে
জনপ্রিয়
আরো পড়ুন