ছবি সংগৃহীত

ফেসবুক লাইভে চিকিৎসা সেবা

সপ্তাহে প্রায় প্রতিদিন ফেসবুক লাইভের আয়োজন করা হয়ে থাকে। যেখানে আলোচক হিসেবে থাকেন বিভিন্ন বিভাগের অভিজ্ঞ সব স্বীকৃত ডাক্তার।

এম. মিজানুর রহমান সোহেল
জেষ্ঠ্য প্রতিবেদক
প্রকাশিত: ০৬ মে ২০১৭, ১২:৫০ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২২:৪৮
প্রকাশিত: ০৬ মে ২০১৭, ১২:৫০ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২২:৪৮


ছবি সংগৃহীত

ফেসবুক লাইভে চিকিৎসা সেবা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) প্রযুক্তির কল্যাণে ফেসবুক লাইভে অনেকে অনেক কিছু করছেন। কেউ লাইভে এসে বন্ধুদের সামনে তার বাসার পরিবেশ তুলে ধরে, গান করে, আবার কেউবা নিছক বিনোদনের উদ্দেশেই কাজটি করে থাকেন। এ সব ফেসবুক লাইভ বিশাল সংখ্যক মানুষের কল্যাণে হয়তো তেমন কোনো ভূমিকা রাখে না। এদিক থেকে একটু ব্যতিক্রম ডক্টরোলা ডটকমের ফেসবুক লাইভ। 

প্রতিষ্ঠানটি সপ্তাহে প্রায় প্রতিদিন ফেসবুক লাইভের আয়োজন করে। যেখানে আলোচক হিসেবে থাকেন বিভিন্ন বিভাগের অভিজ্ঞ সব স্বীকৃত ডাক্তার। ফলে মানুষ সহজেই এখান থেকে বিভিন্ন ধরনের রোগের প্রাথমিক পরামর্শ পেতে পারে। এই লাইভের প্রতিটি অনুষ্ঠানের আলাদা বিষয় নির্ধারিত থাকে। 

ফেসবুক লাইভে ইতোমধ্যে স্ত্রীরোগ, পিঠ ও কোমর ব্যথা, থাইরয়েড ও হরমোন, কিডনি রোগ, শিশু স্বাস্থ্য, মানসিক স্বাস্থ্য ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এ ক্ষেত্রে যাদের এ সব সমস্যা রয়েছে, তারা যদি লাইভ অনুষ্ঠানটি দেখেন, তাহলে তাদের করণীয় কী হবে, সে সম্পর্কে ধারণা লাভ করতে পারবেন। এমনকি কোন বিষয়ে বিশেষজ্ঞ ডাক্তার আপনাকে দেখাতে হবে, তাও বলা হয়ে থাকে লাইভ অনুষ্ঠানে।

এ ছাড়া লাইভ চলার সময় কমেন্ট করে লাইভে থাকা ডাক্তারকে প্রশ্ন করতে পারবেন। অনেক সময় এই পরামর্শ থেকেই সেরে উঠতে পারেন আপনি কিংবা সেরে না উঠলেও রোগের এ পর্যায়ে এসে আপনার কী করা উচিৎ, সে সম্পর্কে একটি ভালো পরামর্শ পাবেন।

ডক্টরোলা প্রায় ১ বছর ধরে ফেসবুক লাইভ অনুষ্ঠানটি সম্প্রচার করে আসছে। ইতোমধ্যে গ্রাহকদের মাঝে বেশ সাড়া ফেলতে সক্ষম হয়েছে বৃহত্তর মানুষের কল্যাণের জন্য প্রচারিত এ অনুষ্ঠানটি। তবে এখনও অনেকেই ডক্টরোলা প্রদত্ত এ সুবিধা সম্পর্কে জানেন না। যে কারণে প্রাথমিক পরামর্শের জন্য এদিক-সেদিকে ছুটতে হয়।

ডক্টরোলা থেকে পরামর্শ পেতে ব্যবহারকারীকে সে রকম কিছুই করতে হয় না। শুধু ফেসবুকে লগ-ইন করে ইংরেজিতে ডক্টরোলা লিখে সার্চ দিলে তাদের লাইভ সম্প্রচারগুলো দেখা যাবে। তবে নিয়মিত সংযোগ রাখতে এবং আপডেট পেতে পেজটিতে লাইক দিয়ে রাখতে হবে। 

প্রিয় সংবাদ/শান্ত  

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...