ফাইল ছবি

(প্রিয়.কম) ২৫ বছর পর সিলেট কেন্দ্রীর কারাগারে ছেলেকে কাছে পেয়ে মনের আকুতি প্রকাশের ভাষাই হারিয়ে ফেলেছেন বৃদ্ধা মা করিমুন্নেছা। সিলেটের জৈন্তাপুর উপজেলার ডাইয়া গ্রামের চাঁন মিয়া স্থানীয় বাজার গিয়ে আর ফিরে আসেননি। খোঁজ খবর নিয়ে পরিবারের সবাই তার আশা ছেড়ে দেন।

২১ মার্চ মঙ্গলবার সময় টিভি’র এক বিশেষ প্রতিবেদনে এ সব তথ্য উঠে এসেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত বছরের ২৫শে ডিসেম্বর সিলেটের সীমান্তবর্তী উপজেলা জকিগঞ্জের বাজারে ভবঘুরে অবস্থায় চাঁন মিয়া এবং আরেকজনকে পুলিশ আটক করে আদালতের মাধ্যমে সিলেট কেন্দ্রীর কারাগারে পাঠিয়ে দেন। দীর্ঘ এ সময়ের পরিক্রমায় মানসিক ভারসাম্য হারিয়েছেন ছেলে চাঁন মিয়া।

গত বৃহস্পতিবার সময় সংবাদের প্রতিবেদক কারাগারে গিয়ে জেল সুপারের সহযোগিতায় দুই জনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রচার করলে চাঁন মিয়ার আত্মীয়স্বজন যোগাযোগ করতে থাকেন। প্রথমে তার ছেলে এবং রোববার চাঁন মিয়ার মা ও অন্যান্য আত্মীয়স্বজনরা এসে চাঁন মিয়াকে শনাক্ত করেন।

সিলেট কেন্দ্রীয় কারাগারে রোববার চাঁন মিয়াকে গ্রহণ করার জন্য আত্মীয় স্বজনদের সাথে স্থানীয় জনপ্রতিনিধিও উপস্থিত ছিলেন। আদালতের আনুষ্ঠানিকতা শেষে দুই একদিনের মধ্যে চাঁন মিয়াকে কারাগার থেকে মুক্তি দেওয়া হবে। তবে, চাঁন মিয়ার সাথে অপর প্রবীণ ব্যক্তির পরিচয় এখনও পাওয়া যায়নি।

প্রিয় সংবাদ/শিরিন/আশরাফ