‘সেইবই’ লোগো। ছবি: সংগৃহীত। 

(প্রিয়.কম) দুই বাংলার জনপ্রিয় কথাসাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের ‘ঘুণপোকা উপন্যাসটি এখন বিনামূল্যে পাওয়া যাচ্ছে শুধু ‘সেইবই’ অ্যাপে। এ সুযোগ মাত্র ৭ দিনের জন্য অর্থাৎ ১৩ থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত। বইটি যে কোন আন্ড্রয়েড ও আইফোনে সেইবই অ্যাপের মাধ্যমে যে কেউ বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন। এছাড়াও এই অফারটি ও অন্যান্য অফার সম্পর্কে বিস্তারিত জানা যাবে বইমেলায় সেইবই-এর ৬৮ নম্বর স্টল, বাংলা একাডেমি প্রাঙ্গণে ও সেইবই-এর ফেসবুক পেজ থেকে। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি এ তথ্য জানিয়েছে। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ঘুণপোকা’ লেখকের অনবদ্য সৃষ্টি। ‘সেইবই-এর পাঠকদের জন্য বইটি ব্যাপক আলোচনা সৃষ্টি করেছে। একই সঙ্গে পাঠক ‘সেইবই’ ফেসবুক ফ্যান পেজ থেকে পাবেন শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের বই প্রকাশ-সম্পর্কিত বিভিন্ন আপডেট। বাংলা ভাষা ও সাহিত্যের সর্ববৃহৎ অনলাইন ই-বুক লাইব্রেরি ‘সেইবই (Sheiboi)’। বাংলা সাহিত্যকে ডিজিটাইজেশনের লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। ‘সেইবই অনলাইন স্টোরের বইগুলো পড়ার জন্য এক্ষেত্রে পাঠককে ‘সেইবই রিডার অ্যাপটি ইনস্টল করতে হবে মোবাইল বা ট্যাব ডিভাইসে। 

অ্যাপটি ফ্রি ডাউনলোড এবং ইন্সটল করতে পারবেন অ্যানড্রয়েড এবং আইওএস নির্ভর স্মার্টফোন এবং ট্যাবলেট ব্যবহারকারী পাঠকরা। এই লাইব্রেরি থেকে একজন ইউজার বা পাঠক তার ডেবিট, ক্রেডিট, ভিসা, মাস্টার কার্ড, বিকাশ, এমক্যাশ, ইউক্যাশ, রকেট, মাইক্যাশসহ যেকোনো পেমেন্ট মাধ্যম ব্যবহার করে বই কিনতে পারবেন এবং তার মোবাইল ডিভাইসে ই-বুক রিডার অ্যাপ ‘সেইবই, (Sheiboi Mobile App) ব্যবহার করে পড়তে পারবেন ই-বুকগুলো। সব মিলিয়ে একজন পাঠক বিশ্বের যেকোনো প্রান্ত থেকে তার পছন্দের বাংলা বইগুলো ‘সেইবই’ অনলাইন স্টোর থেকে সংগ্রহ করে স্মার্টফোন বা ট্যাবলেটে পড়তে পারবেন অনায়াসেই।

সেইবই অ্যাপ ইনস্টল করতে ব্রাউজ করতে হবে অ্যানড্রয়েড : https://play.google.com/store/apps/details?id=raven.reader আইফোন : https://itunes.apple.com/us/app/sheiboi/id976937372?mt=8 এবং ফেসবুক পেজে : https://www.facebook.com/sheiboireader/ এই ঠিকানায়।