পৃথিবী জুড়ে প্রায় ১০ মিলিয়নেরও বেশি ভক্ত রয়েছে বলে দাবি গুরু রাম রহিমের। ছবি: সংগৃহীত

গুরু রাম রহিমের ধষর্ণ মামলার রায় নিয়ে উত্তপ্ত হরিয়ানা

২৫ আগস্ট শুক্রবার হরিয়ানার পঞ্চকুলার একটি আদালতে স্বঘোষিত ধর্মগুরু রাম রহিমের ধর্ষণ মামলার রায় ঘোষণা করা হবে। এতে তার উপস্থিত হবার কথা রয়েছে। অভিযোগ হচ্ছে তিনি ২০০২ সালে তার আশ্রমে দুইজনকে নারীকে ধর্ষণ করেছেন। যদিও ধর্মগুরু রাহ রহিম সিং এ অভিযোগ অস্বীকার করে আসছেন।

হাসান আদিল
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৫ আগস্ট ২০১৭, ১০:৩৪ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০৮:১৬


পৃথিবী জুড়ে প্রায় ১০ মিলিয়নেরও বেশি ভক্ত রয়েছে বলে দাবি গুরু রাম রহিমের। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ভারতের গুরু রাম রহিম সিংয়ের (৫০) বিরুদ্ধে করা ধর্ষণ মামলার রায় নিয়ে হরিয়ানায় উত্তপ্ত অবস্থা বিরাজ করছে। তিনি নিজেকে আধ্যাত্মিক গুরু হিসেবে আখ্যায়িত করেন। রায় ঘোষণাকে কেন্দ্র করে প্রায় লক্ষাধিক সমর্থক পঞ্চকুলার প্রধান সড়কের দুই পাশে জড়ো হয়েছে।

২৫ আগস্ট শুক্রবার হরিয়ানার পঞ্চকুলার একটি আদালতে স্বঘোষিত ধর্মগুরু রাম রহিমের ধর্ষণ মামলার রায় ঘোষণা করা হবে। এতে তার উপস্থিত হবার কথা রয়েছে। আশ্রমে দুইজনকে নারীকে ধর্ষণ অভিযোগে ২০০২ সালে মামলা হয় তার বিরুদ্ধে। যদিও ধর্মগুরু রাম রহিম সিং এ অভিযোগ অস্বীকার করে আসছেন। 

রায়কে ঘিরে ভিড়ের কারণে পাঞ্জাব এবং হরিয়ানার কিছু অংশ অচল হয়ে পড়েছে। একই সঙ্গে নিরাপত্তার স্বার্থে মোবাইলে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে রাজ্যের বেশ কিছু জায়গায়।

কর্তৃপক্ষ জানায়, অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রচুর পরিমাণে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। রাজ্যের স্কুল, অফিসগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। ট্রেন চলাচল, সড়ক বন্ধ রাখা হয়েছে এবং তিনটি স্টেডিয়াম জরুরি অবস্থায় অস্থায়ী কারাগার হিসেবে প্রস্তুত রাখা হয়েছে।

সূত্র: বিবিসি

প্রিয় সংবাদ/মিজান

 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
ছাত্রদলের ৩টি ইউনিটের আংশিক কমিটি গঠন
মোক্তাদির হোসেন প্রান্তিক ২০ আগস্ট ২০১৮
নৃত্যগুরু বজলুর রহমান বাদল আর নেই
সফিউল আলম রাজা ২০ আগস্ট ২০১৮
রাজধানীতে ৪০৯টি ঈদ জামাত
আবু আজাদ ১৯ আগস্ট ২০১৮