(প্রিয়.কম) শুভ জন্মদিন বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ! আজ থেকে ৩৪ বছর আগে এই দিনে তিনি পৃথিবীতে আসেন। ক্যাটরিনার জন্ম হংকংয়ে। কিন্তু তিনি বিভিন্ন দেশে বসবাস করেছেন। তার আসল নাম ক্যাটরিনা টারকোটে। তবে তিনি ক্যাটরিনা কাইফ নামেই বলিউডে পরিচিতি পেয়েছেন। তার আরও ৭ ভাইবোন রয়েছে। হিন্দি ছবির পাশাপাশি তেলেগু এবং মালায়ালাম ছবিতেও অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ। 

'বি' গ্রেডের ছবি দিয়ে বলিউড যাত্রা করলেও ক্যাটরিনা কাইফ এখন চলচ্চিত্র শিল্পটির সবচেয়ে প্রভাবশালী অভিনেত্রীদের একজন। ২০০৫ সালে সালমানের সঙ্গে 'ম্যায়নে পেয়ার কিউ কিয়া'র পর আর পেছন ফিরে তাকাতে হয়নি। নানা ঝড়-ঝাপ্টা সামাল দিয়ে 'নমস্তে লন্ডন', 'আপনে', 'ওয়েলকাম', 'সিং ইস কিং', 'নিউ ইয়র্ক', 'এক থা টাইগার', 'জাব তাক হ্যায় জান'-এর মতো ছবি দিয়ে দর্শকদের বিনোদিত করেছেন।

ক্যাটরিনা কাইফ। ছবি: সংগৃহীত

এদিকে জন্মদিন আসার আগেই তিনটি কেক কেটে ফেলেছেন তিনি! যেখানেই যাচ্ছেন ভক্তদের ভালোবাসায় সিক্ত হচ্ছেন তিনি। সম্প্রতি টুইট পোস্টে তিনি জানান, এবারে জন্মদিনের আগেই নাকি কেক কাটতে হয়েছে তাকে! সম্প্রতি টুইটারে কেক হাতে নিজের একটি ছবি প্রকাশ করেন ক্যাটরিনা। ক্যাপশনে লেখেন, ‘জন্মদিনের উপহার ডিজনি’র কেক! অসম্ভব ভালো লাগছে। এই নিয়ে তিন নম্বর কেক কাটলাম।' ছবিতে হলুদ পোশাকে কেকটিকে জড়িয়ে ধরা ক্যাটরিনা নিজেই যেন কিছুক্ষণের জন্য হয়ে উঠেছিলেন ডিজনি’র রাজকুমারী! এছাড়া তাকে জনদিনে শুভেচ্ছা জানিয়েছেন তার সাবেক দুই প্রেমিক সালমান খান ও রণবীর কাপুর। 

ক্যাটরিনা কাইফ। ছবি: সংগৃহীত

বি টাউনে সালমান ছিলেন ক্যাটের প্রথম প্রেমিক। কিন্তু 'আজব প্রেম কি গজব কাহিনি' ছবিটিতে কাজ করতে গিয়ে রণবীর কাপুরের সঙ্গে সম্পর্ক তৈরি হয় তার। ক্রমে ভেঙে যায় সালমান-ক্যাটরিনার প্রেম। কিন্তু সালমান ভুলতে পারেন নি নায়িকাকে। বিভিন্ন রিয়েলিটি শো-তে তিনি ক্যাটরিনার নাম নিয়েছেন একাধিকবার। তবে রণবীর কাপুরের সঙ্গেও মিলন হয় নি ক্যাটরিনার। তাদের সম্পর্ক প্রায় বিয়ে পর্যন্ত গড়িয়ে গিয়েছিলো। কিন্তু কোন এক অজানা কারণে সেটি সম্পন্ন হয় নি। ক্যাটরিনা আবার ফিরে এসেছেন সালমানের জীবনে। একসঙ্গে অভিনয় করছেন ‘টাইগার জিন্দা হ্যায়’। ছবিতে কাজ করার মাধ্যমেই দুজনের কেমিস্ট্রি জমে উঠেছে আগের মতোই।

ক্যাটরিনা কাইফ। ছবি: সংগৃহীত

এদিকে তার আগেই জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে এ অভিনেত্রীকে অবাক করে দিয়েছেন সালমান খান। সালমান যখন মঞ্চে আসেন তখন তিনি অনুপম খেরের সঙ্গে আইফা অ্যাওয়ার্ডের তারিখ নিয়ে আলোচনা করেন। এই সময় সালমান মজা করে বলেন, ‘আমি তারিখ মনে রাখার ব্যাপারে খুবই দুর্বল। শুধু ক্যাটরিনার জন্ম তারিখ আমার মনে থাকে।’ একটু থেমে সালমান জানান, ক্যাটরিনার জন্মদিন ১৬ জুলাই। এরপর এ অভিনেতা গাইতে শুরু করেন, ‘হ্যাপি বার্থ ডে টু ইউ, হ্যাপি বার্থ ডে ডিয়ার ক্যাটরিনা।’ এরপর পাশে থাকা ক্যাটরিনাকে আলিঙ্গন করেন সালমান।

সদ্যই মুক্তি পেয়েছে তার অভিনীত ছবি ‘জাগ্গা জাসুস'। বক্স অফিসে শুরু থেকেই সফল ছবিটি। দুয়ে মিলিয়ে তাই এখন পুরোপুরি সেলিব্রেশনের মুডে রয়েছেন তিনি। সামনেই মুক্তি পাবে সালমান খানের সঙ্গে তার পরবর্তী ছবি ‘টাইগার জিন্দা হ্যায়’। এ বছরেরই ২২ ডিসেম্বর মুক্তি পাবে ছবিটি। এখন কাজ করছেন আমির খান-অমিতাভ বচ্চনের সঙ্গে 'থাগস অব হিন্দুস্থান' ছবির। হাতে আছে 'ডোয়ার্ফ' ছবির কাজ। এতে তার সহশিল্পী শাহরুখ খান। আজকের পুরো দিনটি আনন্দের হোক। তার জন্য শুভকামনা। 

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

প্রিয় বিনোদন/গোরা