স্বামীর সঙ্গে হাসিনা আক্তার। ছবি: সংগৃহীত

স্বামীর সঙ্গে যেমন আছেন এসিড আক্রান্ত হাসিনা

২০১৭ সালের নভেম্বরে বিয়ের পিঁড়িতে বসেন হাসিনা আক্তার। বউ সেজে পাকাপাকিভাবে শ্বশুরবাড়িতে আসেন চলতি বছরের ১৬ মার্চ।

ইমামুল হাসান স্বপন
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ২৯ এপ্রিল ২০১৮, ১৯:৫১ আপডেট: ১৫ আগস্ট ২০১৮, ২২:১৬


স্বামীর সঙ্গে হাসিনা আক্তার। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) মানুষ মানুষের জন্য। সহমর্মীতা ও সাহায্যের মাধ্যমে অনেক সময় অকল্পনীয় ঘটনাও বাস্তব হয়ে ধরা দেয়।স্থাপিত হয় নতুন দৃষ্টান্ত। হাসিনা আক্তার তেমনই একজন। প্রবল ইচ্ছা শক্তির জোরে এসিড সন্ত্রাসের শিকার হওয়ার পর একটি বেসরকারি সংস্থার সহযোগিতায় ঘুরে দাঁড়িয়েছেন এ নারী। 

হাসিনা আক্তারের বাড়ি নারায়ণগঞ্জেআড়াইহাজার উপজেলায়। তিন ভাই-বোনের মধ্যে তিনি সবার ছোট। যৌথ পরিবারে বড় হয়েছেন। ২০০৪ সালের ২২ জানুয়ারি ঘটে তার জীবনের ভয়াবহ সেই ঘটনাটি। তুচ্ছ ঘটনার জেরে বাড়ির কাজের ছেলে আমির হোসেন এসিড নিক্ষেপ করেন হাসিনা ও তার এক ভাইকে। এতে হাসিনার একটি চোখ ও কান নষ্ট হয়ে যায়। এ ছাড়া মুখ, গলা, বুক এবং হাতসহ শরীরের বেশির ভাগ অংশ দগ্ধ হয়।

সে সময় হাসিনার পাশে এসে দাঁড়ায় এসিড সারভাইভারস ফাউন্ডেশন (এএসএফ)। চিকিৎসার পাশাপাশি প্রকল্পের মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করে দেয় সংস্থাটি। হাসিনা আক্তার বর্তমানে আড়াইহাজারে উপজেলা সহকারী ভূমি কার্যালয়ে অফিস সহকারী হিসেবে ২০১১ সাল থেকে কাজ করছেন।

২০১৭ সালের নভেম্বরে বিয়ের পিঁড়িতে বসেন হাসিনা আক্তার। বউ সেজে পাকাপাকিভাবে শ্বশুর বাড়িতে আসেন চলতি বছরের ১৬ মার্চ। স্বামী মনিরুজ্জামান হাসিনার শারীরিক সীমাবদ্ধতার কথা জেনেও অমত করেননি। এমনকি বিয়ের প্রস্তাবটি দেওয়া হয়েছিল মনিরের পরিবার থেকে।

এ বিষয়ে হাসিনার স্বামী মনিরুজ্জামান বলেন, ‘আমরা সুখে আছি এবং ভবিষ্যতেও সুখে থাকতে চাই। স্ত্রীর শারীরিক যেসব সীমাবদ্ধতা আছে, তা জেনেই আমি তাকে বিয়ে করেছি, তাই এ নিয়ে আর কোনো প্রশ্ন নেই।’

আর হাসিনা আক্তার বলেন, ‘এই জীবনে আমাকে বিয়ে করতে আর কেউ উৎসাহ দেখায়নি। বিয়ে হলো। আমরা ভালো থাকতে চাই। সবাই দোয়া করবেন।’

প্রিয় সংবাদ/শান্ত 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
‘ঘুষসহ’ এলজিইডির প্রকৌশলী ধরা
আবু আজাদ ১৬ আগস্ট ২০১৮
‘ভবন থেকে পড়ে’ ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র নিহত
মোস্তফা ইমরুল কায়েস ১৬ আগস্ট ২০১৮
অটল বিহারি বাজপেয়ি আর নেই
প্রিয় ডেস্ক ১৬ আগস্ট ২০১৮
ট্রেন্ডিং