(প্রিয়.কম) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মানবতার নেত্রী বলে মন্তব্য করেছেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ২ অক্টোবর সোমবার সকালে কক্সবাজারের হোটেল কক্স টুডেতে রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা চেক হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা মানবতার নেত্রী। অসহায় মানুষের দিকে তাকিয়ে তিনি সব করে যাচ্ছেন। রোহিঙ্গাদের যথাসম্মানে নাগরিকত্ব দিয়ে ফিরিয়ে নেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। যেখানে মানবিক বিপর্যয় ঘটে সেখানে হাত বাড়িয়ে দেন মানবতার নেত্রী শেখ হাসিনা।

এ সময় চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) মিয়ারমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের জন্য ২০ লাখ টাকার চেক দিয়েছে। 

চসিক সূত্রে জানা যায়, এই ২০ লাখ টাকার চেক চসিকের মেয়র, কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতন থেকে নেয়া হয়। এর আগে রোহিঙ্গাদের জন্য অর্ধ কোটি টাকার ত্রাণ দিয়েছে চসিক। 

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা নিধন অভিযান শুরুর পর প্রাণ বাঁচাতে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের সংখ্যা ইতোমধ্যে ৫ লাখ ছাড়িয়ে গেছে  বলে জানিয়েছে জাতিসংঘ। তবে বেসরকারি হিসেবে এ সংখ্যা ৬ লাখেরও বেশি। এদিকে পালিয়ে আসার হার আগের চেয়ে কিছুটা কমলেও, তা পুরোপুরি বন্ধ হয়ে গেছে বলার সময় এখনও হয়নি জানান সংস্থাটির মুখপাত্র।

প্রিয় সংবাদ/আশরাফ