ডিসপ্লেতে পরিবর্তন নিয়ে হুয়াওয়ের বাজেট সাশ্রয়ী ফোন অনর ৭এক্স উন্মুক্ত

গত বছরের অনর ৬এক্স ডিভাইসের তুলনায় এটিতে বিশাল পরিবর্তন এসেছে। কেননা এই ফোনে ১৮:৯ এস্পেক্ট রেশিও ডিসপ্লে এবং স্ক্রিন ডাইমেনশনে আনা হয়েছে।

ফারজানা মাহাবুবা
সহ-সম্পাদক
১২ অক্টোবর ২০১৭, সময় - ১৮:২৮

হুয়াওয়ে অনর ৭এক্স। সংগৃহীত ছবি।

(প্রিয়.কম) চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ের সাব ব্র্যান্ড অনর নতুন বাজেট সাশ্রয়ী ফোন অনর ৭এক্স উন্মুক্ত করেছে। গত বছরের অনর ৬এক্স ডিভাইসের তুলনায় এটিতে বিশাল পরিবর্তন এসেছে। কেননা এই ফোনে ১৮:৯ এস্পেক্ট রেশিও ডিসপ্লে এবং স্ক্রিন ডাইমেনশনে আনা হয়েছে। 

নতুন ফোনের ডিসপ্লে লম্বা করা হয়েছে এবং আগের ফোনের তুলনায় নতুন এই ফোনের ক্যামেরাও হালনাগাদ করা হয়েছে। অনর ৭এক্স ফোনে আছে ১৬ মেগাপিক্সেল মূল ক্যামেরা সাথে ২ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা সাথে আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আর অনর ৭এক্স ফোনে ব্যবহার করা হয়েছে কিরিন ৬৫৯ চিপসেট এবং মালি-টি৮৩৯ এমপি২ গ্রাফিক্স। ৪ জিবি র‍্যামের এই ফোনে ইনবিল্ট স্টোরেজ ৩২ জিবি। তবে স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। 

ব্যাকআপের জন্য আছে ৩ হাজার ৩৪০ এমএএইচ ব্যাটারি এবং ফোনটি চলবে গুগলের কাস্টম অ্যান্ড্রয়েড ন্যুগাট অপারেটিং সিস্টেমে। কালো, নীল এবং সোনালি এই তিনটি রঙে আগামী ১৭ অক্টোবর থেকে চীনের বাজারে পাওয়া যাবে ফোনটি। এবং দাম নির্ধারণ করা হয়েছে ২০০ মার্কিন ডলার। 

সূত্র: দ্য ভার্জ

প্রিয় টেক/মিজান

 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


এত কম দামে স্মার্টফোন!
এত কম দামে স্মার্টফোন!
যুগান্তর - ৩ দিন, ৭ ঘণ্টা আগে
এত কম দামে স্মার্টফোন!
এত কম দামে স্মার্টফোন!
যুগান্তর - ৩ দিন, ৭ ঘণ্টা আগে
আরো পড়ুন
জনপ্রিয়