(প্রিয়.কম) ‘সাদা রঙের স্বপ্নগুলো দিল নাকো ছুটি, তাইতো আমি বসে একা, ঘাসফুলেদের সাথে আমি একাই কথা বলি, ঘাসফুলগুলো সব ছন্নছাড়া’- গানটি দিয়ে সংগীত পিপাসুদের মনে জানান দিয়েছিলেন সংগীতশিল্পী মিনার। খুব অল্প সময়েরই মধ্যেই বেশ কিছু অসাধারণ সংগীত সৃষ্টির মাধ্যমে তিনি জয় করে নিয়েছেন শ্রোতাদের হৃদয়। ‘ডানপিটে’, ‘আড়ি’ ও ‘আহারে’- তিনটি অ্যালবামেই বেশ রোমান্টিক সুরের দক্ষতার পরিচয় দিয়েছেন এই তরুণ সংগীতশিল্পী। ব্যক্তিগত জীবনে কী ধরনের ফ্যাশন এবং স্টাইল করতে ভালোবাসেন, তা নিয়ে সোমবার সন্ধ্যায় মুঠোফোনে প্রিয়.কম-এর সঙ্গে কথা হয় মিনারের। কর্মব্যস্ত দিনে পথিমধ্যে থাকা এই শিল্পী জানিয়েছেন শপিং নিয়ে তার ছোটবেলার কিছু স্মৃতিও।    

প্রিয়.কম: ছেলেবেলায় কার সঙ্গে বেশি শপিংয়ে যাওয়া হতো?

মিনার রহমান: আমার পাঁচ বোন। পাঁচ বোনের সবার ছোট ভাই আমি। ছোটবেলায় বোনরা সবসময়ই আমকে সঙ্গে নিয়ে শপিংয়ে যেতেন। বাবার সঙ্গেও যাওয়া হয়েছে, তবে তেমন একটা না। ওরা যা আমার জন্য পছন্দ করতো, সেটা আমারও পছন্দ হয়ে যেত। তবে অনেক সময় আমার পছন্দ না হলে তা আবার চেঞ্জ করে নিয়ে আসতে হতো। যে কারণে কেনাকাটা করার সময় ওরা আমাকে নিয়ে যেত। কারণ ওদের পছন্দ আর আমার পছন্দ একই থাকলেও আমি আসলে নিজে পছন্দ করে কিনতেই বেশি ভালোবাসতাম।

প্রিয়.কম: সেসময় কোন মার্কেটগুলোতে বেশি শপিং করা হতো?

মিনার রহমান: আমার জন্ম চট্টগ্রামে, বেড়ে ওঠা সেখানেই ওখানকার শপিং সেন্টারগুলো থেকেই আমারা কেনাকাটা করতাম। আসলে ওখানে অনেক আগে থেকেই বিভিন্ন ব্র্যান্ডের আউটলেটগুলো ছিল। জেন্টেল পার্ক, ক্যাটস আই আর এক্সটেসির মতো শোরুমগুলো ছিল। এগুলো থেকেই কিনতাম। ছোটবেলায় নিউ মার্কেট, মিনি সুপার মার্কেট থেকেও কিনতাম। যখন সিক্স অথবা সেভেনে উঠেছি, তখন আবার সানমার থেকে কেনাকাটা করতাম। 

প্রিয়.কম: বড় হয়ে কোথা থেকে শপিং করছেন?

মিনার রহমান: এখন আর প্ল্যান করে শপিং করা হয় না। দেখা গেল, কিছু কিনতে গেলাম- তখন অন্য কিছু ভালো লেগে গেল, তখন সেটাও হুট করে কিনে ফেলি। তা ছাড়া এভাবে আলাদা করে শপিংয়ের উদ্দেশ্যে মার্কেটে যাওয়া হয় না। 

ছেলেবেলায় মিনার রহমান। ছবি: সংগৃহীত

ছেলেবেলায় মিনার রহমান। ছবি: সংগৃহীত

প্রিয়.কম: আপনি কীভাবে চুল কাটাতে পছন্দ করেন?

মিনার রহমান: ছোট চুল রাখতেই ভালো লাগে আমার। সবসময় আসলে ছোট-ছোট করে চুল কাটানো হয়। মাথায় হ্যাট পরতে ভালো লাগে।

প্রিয়.কম: চেহারা নিয়ে আপনি কেমন সচেতন?

মিনার রহমান: আমি আমার চেহারা নিয়ে একদমই সচেতন না। মুখ পরিষ্কার রাখলেই আমার চলে।     

প্রিয়.কম: পরিষ্কার করার ক্ষেত্রে কোন ফেসওয়াশ ব্যবহার করছেন?

মিনার রহমান: রেগুলার ‘অক্সি’ ফেসওয়াশটা ব্যবহার করা হচ্ছে।

হ্যাট পরেছেন মিনার। ছবি: সংগৃহীত

হ্যাট পরেছেন মিনার। ছবি: সংগৃহীত

প্রিয়.কম: কী ধরনের পোশাক বেশি পরা হয় আপনার?

মিনার রহমান: শীতকালে একটু অ্যাকশন স্টাইলে বেশি থাকা যায়। তাই এই সময় প্রচুর জ্যাকেট পরা হয়, মাফলারও পরি। আমার বেশ কিছু স্পোর্টি জ্যাকেট আছে। এ ছাড়া সব ধরনের পোশাকই পরি। গরমকালে টি-শার্ট, শার্ট পরা হয়। ফিটিং পরতেই ভালো লাগে। পোশাক ফিটিং থাকলেই আমার সব ঠিকঠাক। ফিটিং ভালো না হলে পরতে ইচ্ছে হয় না। আমি খুব সিম্পল থাকি। ফ্যাশন নিয়ে তেমন চিন্তাও করি না। খুব সাধারণই থাকা হয় আমার। এমনিতে সব ধরনের পোশাকই পরি। যখন ফরমাল লুকে কোথাও যেতে হয়, তখন ফরমাল ড্রেস পরি। যখন ক্যাজুয়াল দরকার হয়, তখন ক্যাজুয়াল।    

প্রিয়.কম: কি ধরনের প্যান্ট বেশি পরা হয়, কোথা থেকে প্যান্টগুলো কেনেন?

মিনার রহমান: বাসায় ট্রাউজারের সঙ্গে টিশার্ট পরি। এমনি জিন্স, গ্যাবার্ডিন দুটাই ভালো লাগে। আসলে আমাদের ছেলেদের পোশাক এভাবে সব জায়গায় ভালো পাওয়াও যায় না। তাই সব রকমের শোরুম থেকেই প্যান্ট কেনা হয়। ফিটিং হলেই কিনে নিই। এক্সটেসি তাদের মধ্যে একটি। এ ছাড়া অন্যান্য ব্র্যান্ডও আছে।    

প্রিয়.কম: পাঞ্জাবি পরা হয় কখন?

মিনার রহমান: প্রতি শুক্রবারে পাঞ্জাবি আমার পরা হয়-ই। ঈদের সময় আর কিছু কেনা না হলেও আড়ং থেকে পাঞ্জাবিটা কেনা হতোই। অন্যান্য জায়গা থেকেও কিনি। আমার ডিজাইন খুব একটা পছন্দ না। পাঞ্জাবিতে ডিজাইন বলতে হয়তো স্ট্রাইপ থাকলে থাকতে পারে। 

প্রিয়.কম: ওয়ালেট সানগ্লাস এবং ঘড়ি ব্যবহার করেন?

মিনার রহমান: একদমই ঘড়ি ব্যবহার করা হয় না। সানগ্লাসও ওভাবে পরা হয় না। একবার মনে হয় মিউজিক ভিডিওর সময় পরা হয়েছে। দিনের বেলায় খুব কমই সানগ্লাস পরা হয়েছে। আর ওয়ালেট নিয়ে আমার তেমন কোনো মাথা ব্যথা নেই। ওয়ালেট একটা হলেই হলো। টাকা রাখতে পারলেই হয়েছে।

প্রিয়.কম: শেষ কবে ফ্যামিলি ট্যুর দিয়েছেন?

মিনার রহমান: ঘোরাঘুরি করার এখন আর সময়ই পাই না। ২০১৬ সালে ফ্যামিলি এবং কাজিনরা মিলে লাস্ট কক্সবাজারে একটা ট্যুর দিয়েছিলাম।

হলুদ রঙের টি-শার্ট চোখে সানগ্লাস। ছবি: সংগৃহীত 

হলুদ রঙের টি-শার্ট চোখে সানগ্লাস। ছবি: সংগৃহীত

প্রিয়.কম: পোশাকে আপনার পছন্দের রঙ কী?

মিনার রহমান: খুব ডার্ক রঙ পছন্দ আমার। লাইট রঙও পরি। নীল রঙ আমার পছন্দ। এ ছাড়া কালোটাও ভালো লাগে। সাদা রঙের পোশাকও মন্দ নয়।

প্রিয়.কম: কি ধরনের সুগন্ধি ব্যবহার করতে ভালো লাগে?

মিনার রহমান: বডি স্প্রের চেয়ে পারফিউম বেশি ভালো লাগে।

প্রিয়.কম: কী ধরনের জুতা পরেন?

মিনার রহমান: আমি লোফারটাই ইদানিং বেশি পরছি, এ ছাড়া কেডসও পরি। কনভার্স আগে খুব পরা হতো, ইদানিং আর তেমন একটা পরা হয় না। জুতার ব্যাপারে আমি খেয়াল রাখি যে টেকসই কিনা, আর কতটা স্টাইলিশ। ‘নাইকি’ ব্র্যান্ডের জুতা আমার বেশি পছন্দ। এ ছাড়া বাটা, এপেক্স থেকেও কেনা হয়।

ব্লেজারে মিনার। ছবি: সংগৃহীত

ব্লেজারে মিনার। ছবি: সংগৃহীত

প্রিয় বিনোদন/সিফাত বিনতে ওয়াহিদ/শান্ত