গ্রামের ক্রিকেটের প্রতীকী ছবি

পাড়াগাঁয়ের ক্রিকেটে থার্ড আম্পায়ার হলো আইসিসি!

আইসিসির হস্তক্ষেপে সুরাহা হয়েছে আউট নিয়ে দেখা দেওয়া বিতর্ক।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৩ মে ২০১৮, ১৭:৩৩ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০৯:১৬
প্রকাশিত: ২৩ মে ২০১৮, ১৭:৩৩ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০৯:১৬


গ্রামের ক্রিকেটের প্রতীকী ছবি

(প্রিয়.কম) ক্রিকেট ম্যাচ চলছিল পাকিস্তানের এক প্রত্যন্ত অঞ্চলে। কিন্তু সেখানেও উঁকি দেয় আউট নিয়ে বিতর্ক। এই বিতর্কে থার্ড আম্পায়ারের ভূমিকায় দেখা গেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি)। আইসিসির হস্তক্ষেপে সুরাহা হয়েছে আউট নিয়ে দেখা দেওয়া বিতর্ক।

একটু খুলে বলা যাক। বোলারের একটি ডেলিভারি মারার চেষ্টা করেছিলেন স্ট্রাইকিং প্রান্তে থাকা ব্যাটসম্যান। কিন্তু ব্যাটে-বলে সংযোগ হয়নি। উল্টো লাটিমের মতো ঘুরতে ঘুরতে ব্যাটসম্যানের দুই পায়ের মাঝ দিয়ে গিয়ে বলটা স্টাম্পে আঘাত হানে। বোলার উইকেট নেওয়ার আনন্দে উদ্বেল হলেও ব্যাট হাতে অনড় থাকেন ব্যাটসম্যান। এমন আউট কোনোভাবেই মেনে নিতে চাচ্ছিলেন না তিনি। ভাবখানা এমন যে, এটা আবার কেমন আউট!

মজার ব্যাপার হলো, পাশ থেকে এই ঘটনা ভিডিও করেন হামজা নামে এক ক্রিকেটপ্রেমী। এরপর এই ভিডিওটি পাঠিয়ে দেন সরাসরি আইসিসির কাছে। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার কাছে তিনি জানতে চেয়েছিলেন, এটাতে আউট হবে কি না? আশ্চর্যের বিষয়, হামজার এই প্রশ্নের উত্তর দিয়েছে আইসিসি।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আইসিসির ভেরিফাইড পেজ ও টুইটার অ্যাকাউন্ট থেকে দেওয়া উত্তরে বলা হয়, ‘সকালে হামজা নামের এক ভক্ত ভিডিওটি পাঠিয়ে জানতে চেয়েছেন, এটা আউট কি না? ব্যাটসম্যানের জন্য দুর্ভাগ্য, ৩২.১ নম্বর আইন নিশ্চিত করছে যে, এটা আউট!’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...