আইসিটি মামলায় জামিন পেলেন সাংবাদিক আহমেদ রাজু

২৩ এপ্রিল ‌‘নতুনসময়.কম’এ ‘ওয়ালটন মোবাইল ক্রেতাদের গলার কাঁটা’ শিরোনামে এবং ২৪ এপ্রিল ‘ওয়ালটন মোবাইলের ভোগান্তি, ক্ষোভে উত্তাল ফেসবুক’ শিরোনামে দুইটি প্রতিবেদন প্রকাশ করা হয়।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
০৩ মে ২০১৭, সময় - ০৯:৪২

ছবি সংগৃহীত

সাংবাদিক আহমেদ রাজু।ছবি: সংগৃহীত 

(প্রিয়.কম) ওয়ালটনের পণ্য ও ক্রেতাদের ভোগান্তি নিয়ে সংবাদ প্রকাশ করায় তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি (আইসিটি) আইনে কোম্পানিটির করা মামলায় জামিন পেয়েছেন সাংবাদিক আহমেদ রাজু।

৩ মে বুধবার ঢাকা মহানগর হাকিম আহসান হাবিবের আদালত ওই মামলায় তাকে জামিন দেন।

আহমেদ রাজুর আইনজীবী তরিকুল ইসলাম বলেন, ‘রমনা থানায় তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় আদালত তাকে জামিনের নির্দেশ দিয়েছেন। তবে তার বিরুদ্ধে দায়ের করা চাঁদাবাজির আরেকটি মামলায় তিনি রিমান্ডে রয়েছেন।’

আদালতে বাদীপক্ষের আইনজীবী ছিলেন রহিম মিয়া।

৩০ এপ্রিল রোববার রাতে রমনা থানায় তথ্যপ্রযুক্তি আইনে করা একটি মামলায় আহমেদ রাজুকে গ্রেফতার করা হয়। ১ মে সোমবার তাকে এ মামলায় একদিনের রিমান্ড নেয় আদালত।

উল্লেখ্য, ২৩ এপ্রিল ‌‘নতুনসময়.কম’এ ‘ওয়ালটন মোবাইল ক্রেতাদের গলার কাঁটা’ শিরোনামে এবং ২৪ এপ্রিল ‘ওয়ালটন মোবাইলের ভোগান্তি, ক্ষোভে উত্তাল ফেসবুক’ শিরোনামে দুইটি প্রতিবেদন প্রকাশ করা হয়। এতে ক্ষুব্ধ হয়ে শনিবার রমনা থানায় তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা করেন ওয়ালটন গ্রুপের আইন বিভাগের সহকারী পরিচালক টিএম আব্দুল্লাহ আল ফুয়াদ।

এ মামলায় অনলাইন ভিত্তিক সংবাদমাধ্যম নতুনসময়.কমের সম্পাদক শওগাত হোসেন, নির্বাহী সম্পাদক আহমেদ রাজু ও ডেইলি শেয়ার বিজ-এর নিজস্ব প্রতিবেদক নিয়াজ মাহমুদ সোহেলকে আসামি করা হয়।

পরদিন রোববার পল্টন থানায় চাঁদাবাজি ও হুমকি দেয়ার অভিযোগে নতুনসময়.কমের শওগাত হোসেন, আহমেদ রাজু ও বিপণন কর্মকর্তা সালাহ উদ্দিনের বিরুদ্ধে আরেকটি মামলা করেন ওয়ালটন গ্রুপের সহকারী পরিচালক রবিউল ইসলাম।

প্রিয় সংবাদ/সজিব/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
জনপ্রিয়