টিকেটে বাংলাদেশ বানানই ভুল!

ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের ম্যাচ। তাও আবার স্বাগতিক বাংলাদেশের খেলা। আর সেই খেলার টিকেটে বাংলাদেশ নামটাই ভুল!

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
১৮ জানুয়ারি ২০১৮, সময় - ০১:৩১

ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচের টিকেটে 'বাংলাদেশ' বানানটাই ভুল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের ম্যাচ। তাও আবার স্বাগতিক বাংলাদেশের খেলা। আর সেই খেলার টিকেটে বাংলাদেশ বানানটাই ভুল! বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এমন ভুলে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে রীতিমত সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।

দীর্ঘ আট বছর পরে ঢাকার মাঠে অনুষ্ঠিত হচ্ছে ত্রিদেশীয় ক্রিকেটের আসর। বাংলাদেশ-জিম্বাবুয়ের ম্যাচ দিয়ে গত সোমবার (১৫ জানুয়ারি) পর্দা উঠেছে ত্রিদেশীয় এই ওয়ানডে সিরিজের। আগামী শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। হাই-ভোল্টেজ এই ম্যাচের টিকেটেই দেখা গেল অভাবনীয় এক ভুল!

‘বি-এ-এন-জি-এল-এ-ডি-এ-এস-এইচ’ ইংরেজিতে এভাবেই লেখা হয় বাংলাদেশ। কিন্তু বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচের টিকেটে লেখা ‘বি-এন-এ-এন-জি-এল-এ-ডি-এ-এস-এইচ’! অর্থ্যাৎ বাংলাদেশ বানানের শুরুতে অতিরিক্ত একটি 'এন' লেখা। বাংলাদেশ বানানে ভুল থাকলেও শ্রীলংকা বানান ঠিকই আছে।

ঘরের মাঠের সিরিজে নিজ দেশের নামের বানানেই ভুল - এমন কাণ্ডে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে উঠেছে সমালোচনার ঝড়! ক্ষুব্ধ সমর্থকরা বলছেন, বানান ভুল হতেই পারে, তাই বলে বাংলাদেশ বানানই ভুল! বিসিবি এই দায় কোনভাবেই এড়াতে পারবে না।   

বুধবার শ্রীলঙ্কা-জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচ দিয়ে দারুণ এক মাইলফলক স্পর্শ করলো বাংলাদেশের হোম অব ক্রিকেট। ওয়ানডে ম্যাচ আয়োজনে ‘সেঞ্চুরি’ করেছে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। কিন্তু শেরে বাংলার শততম ওয়ানডেতে কোন উদযাপনই ছিল বিসিবির। শুধুমাত্র মাঠকর্মীদের দেওয়া হয়েছে একটি করে স্মারক জ্যাকেট। সেখানে লেখা ছিল, ‘এসবিএনসিএস (শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম), ১০০তম ওয়ানডে।’ আর প্রেসবক্সে সংবাদকর্মীদের জন্য একটা হোয়াইট বোর্ড রাখা হয়েছে স্মারক স্বাক্ষরের জন্য। 

এ নিয়েও চলছে সমালোচনা। তার মধ্যেই বাংলাদেশ -শ্রীলঙ্কা ম্যাচের টিকেটে বাংলাদেশ নামের বানান ভুল নিয়ে নতুন বিতর্কে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


স্পন্সরড কনটেন্ট
জনপ্রিয়
আরো পড়ুন