কেভিন ডি ব্রুইন ও নেইমার। ছবি: সংগৃহীত

নেইমারের সমান বেতন না দিলে ম্যান সিটি ছাড়বেন ব্রুইন!

দলবদলের মৌসুমে ম্যান সিটি ব্রুইনকে রেখে দিতে চাচ্ছে। কিন্তু চুক্তির সময় বাড়াতে নেইমারের সমপরিমাণ বেতন দেওয়ার ব্যাপারে দাবি জানিয়েছে তার এজেন্ট।

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ অক্টোবর ২০১৭, ১৯:৫৭ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ২৩:১৬
প্রকাশিত: ১৮ অক্টোবর ২০১৭, ১৯:৫৭ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ২৩:১৬


কেভিন ডি ব্রুইন ও নেইমার। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ম্যানচেস্টার সিটিতে খেলছেন বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন। ব্রুইনকে রেখেও দিতে চায় ম্যান সিটি। কিন্তু চুক্তির সময় বাড়াতে নেইমারের সমপরিমাণ বেতনের দাবি জানিয়েছে ব্রুইনের এজেন্ট। অর্থাৎ, নেইমারের সমান অর্থ দিলেই কেবল ম্যান সিটিতে থাকবেন ব্রুইন!

সম্প্রতি ইতালির একটি রেডিওকে ব্রুইনের চুক্তির সময় বৃদ্ধি এবং দলবদল নিয়ে এমন পরিকল্পনার কথা জানিয়েছেন তার এজেন্ট প্যাট্রিক ডি কস্টার। তিনি জানিয়েছেন, বছরে ৩২ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় ৩১ কোটি ৭ লক্ষ টাকা) দিলেই কেবল ব্রুইনের সাথে নতুন চুক্তি নিয়ে ম্যান সিটি আলোচনা করতে পারে। বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) যাওয়া নেইমার বছরে এই পরিমাণ অর্থ (৩২ মিলিয়ন ইউরো) বেতন পাবেন। ব্রুইনের বর্তমান বেতন বছরে ছয় মিলিয়ন ইউরো। সেখান থেকে ৩২ মিলিয়ন দাবি করছে তার এজেন্ট।  

তিনি বলেন, ‘সামনের মাসেই আমি ম্যান সিটি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করব। তখনই আলোচনার মাধ্যমে বুঝতে পারব ক্লাবটির সঙ্গে ব্রুইন চুক্তি বাড়াবেন কি না।’ বেতন সম্পর্কে বলেন, ‘আমি এখনই বলতে পারছি না। তবে আপনি যদি নেইমার কিংবা এমবাপ্পের বেতনের দিকে খেয়াল করেন, তাহলেই বুঝতে পারবেন।’

বেলজিয়াম জাতীয় দলের অন্যতম সেরা এই ফুটবলার ম্যান সিটির সফলতায় বড় অবদান রেখে চলেছেন। ২৬ বছর বয়সী ব্রুইন সিটির সঙ্গে ছয় বছরের চুক্তি করেন, যার মধ্যে দুই বছর পার হতে চলেছে। দলবদলের মৌসুমে এই ফুটবলার পুরনো ক্লাবেই থাকবেন কিনা, সেটা নির্ভর করছে কতটা বেতন বাড়াবে সিটি, সেটার উপর।

২০১৫ সালে উলফবার্গ থেকে বাৎসরিক ছয় মিলিয়ন ইউরো বেতনে ম্যানচেস্টার সিটির জার্সি গায়ে তোলেন ব্রুইন। গেল দুই বছর নিজের পারফরম্যান্সের ঝলকানিতে সবার নজর কেড়েছেন। ম্যান সিটির কোচ পেপ গার্দিওয়ালা তাকে ‘ইউরোপের সেরা ফুটবলার’ খেতাবও দিয়েছেন।

আসন্ন ব্যালন ডি’অরের জন্য মনোনীত হয়েছেন ব্রুইন। যদিও এই পুরষ্কার জয়ের ব্যাপারে তার কোনও আগ্রহ বা আকাঙ্ক্ষা নেই বলে দাবি করেছে তার এজেন্ড কস্টার। কারণ হিসেবে তিনি জানিয়েছেন, যেখানে নেইমার কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো ফুটবলারদের নাম রয়েছে, সেখানে ব্রুইন খুব একটা আশাবাদী নন। কস্টার বলেছেন, ‘ব্রুইন এই মুহূর্তে ব্যালন ডি’অর নিয়ে ভাবছে না। সে মেসি কিংবা রোনালদোর চেয়ে এখনও অনেক দূরে রয়েছে।’

তবে হ্যাঁ, বেতনের ব্যাপারটি বেশ গুরুত্বের সঙ্গেই দেখছেন ব্রুইন। অন্তত তার এজেন্টের ভাষাতে সেটাই মনে হয়। কস্টার বলেন, ‘ম্যানচেস্টার সিটি থেকে সে কতটা উপার্জন করতে পারে, সেটার উপরই সবকিছু নির্ভর করছে। দুই বছর আগে থেকে এখনকার অবস্থা অনেক বদলে গেছে এটা বুঝতে হবে তাদের।’

প্রিয় স্পোর্টস/শান্ত মাহমুদ