কুমিল্লায় জামিন হয়নি খালেদা জিয়ার

একইসঙ্গে আগামী ২৩ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

আবু আজাদ
সহ-সম্পাদক
১৬ এপ্রিল ২০১৮, সময় - ১৮:০৬

বিএনপির চেয়ারপারসর খালেদা জিয়া। ফাইল ছবি

(প্রিয়.কম) কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা হামলায় আটজন নিহতের মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেছে আদালত। একইসঙ্গে আগামী ২৩ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

১৬ এপ্রিল, সোমবার দুপুরে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জেসমিন আরা খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেন। 

এর আগে খালেদা জিয়ার অন্তর্বর্তীকালীন জামিন আবেদন করেন তার আইনজীবীরা।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাজী নাজমুস সাদাত বলেন , ‘আদালত জামিন না মঞ্জুর করেছেন এবং একইসঙ্গে আগামী ২৩ এপ্রিল এ মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন।’

১০ এপ্রিল কুমিল্লার ৫ নম্বর আমলি আদালতে খালেদা জিয়ার জামিন আবেদন করেন তার আইনজীবীরা। সে আবেদনও নাকচ হয়। পরিপ্রেক্ষিতে ১৬ এপ্রিল খালেদা জিয়ার আইনজীবীরা জেলা ও দায়রা জজ আদালতে তার অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন করেছিলেন।

মামলার বিবরণে জানা যায়, ২০-দলীয় জোটের ডাকে হরতাল অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোররাতে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের একটি বাসে চৌদ্দগ্রাম জগমোহনপুর নামক স্থানে পৌঁছলে দুর্বৃত্তরা বাসটিকে লক্ষ্য করে পেট্রল বোমা নিক্ষেপ করে। এতে ওই বাসে ৮ যাত্রী অগ্নিদগ্ধ হয়ে নিহত হয়। এ ঘটনায় তৎকালীন চৌদ্দগ্রাম থানার এস আই নুরুজ্জামান হাওরাদার বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে চৌদ্দগ্রাম থানায় ৭৭ জনের বিরুদ্ধে ২টি মামলা দায়ের করেন।

পরবর্তী চার্জশিটে ওই ৭৭ জনের তিনজন মারা যায় এবং পাঁচজনকে আসামির তালিকা থেকে বাদ দেওয়া হয়।

প্রিয় সংবাদ/রিমন

জনপ্রিয়
আরো পড়ুন