(প্রিয়.কম) ৮ ডিসেম্বের সাড়ে পাঁচটায় জাতীয় গ্রন্থাগারের সেমিনার কক্ষে লোক সাহিত্য পুরস্কার ২০১৬ প্রদান উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ২০১৬ সালের জন্য যৌথভাবে লোক সাহিত্য পুরস্কার পাচ্ছেন কবি মোস্তাক আহমাদ দীন ও কবি আহমেদ স্বপন মাহমুদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান কবি মোহাম্মদ সাদিক। অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত থাকবেন কবি মোহাম্মদ রফিক, কবি মুহম্মদ নূরুল হুদা ও কবি ফরিদ কবির। বক্তব্য প্রদান করবেন কবি কুমার চক্রবর্তী, কবি সোহেল হাসান গালিব, কবি সরোজ মোস্তফা, কবি জুয়েল মোস্তাফিজ প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কবি মুজিব মেহদী, যিনি ইতোপূর্বে লোক সাহিত্য পুরস্কার পেয়েছেন। অনুষ্ঠান শুরু হবে স্বপ্নকুঁড়ি সাংস্কৃতিক সংগঠনের গানের মধ্য দিয়ে। স্বাগত বক্তব্য রাখবেন লোক সম্পাদক কবি অনিকেত শামীম। অনুষ্ঠানের শেষ পর্যায়ে ২০১৭ সালের জন্য লোক সাহিত্য পুরস্কারের নাম ঘোষণা করা হবে, যা ২০১৮ সালে প্রদান করা হবে।

উল্লেখ্য ২০০৯ সালে লিটল ম্যাগাজিন লোক এর ১০ বছর পুর্তি উপলক্ষে একজন লেখককে লোক সাহিত্য পুরস্কার প্রদান করা হচ্ছে, যার আর্থিক মূল্য ৫০ হাজার টাকা।

ইতোপূর্বে যারা লোক সাহিত্য পুরস্কার পেয়েছেন তারা হচ্ছেন কবি চঞ্চল আশরাফ, কবি কুমার চক্রবর্তী, কবি মুজিব মেহদী, কবি মাহবুব কবির, কথাসাহিত্যিক ইমতিয়ার শামীম, কবি কামরুজ্জামান কামু, কবি সুব্রত অগাস্টিন গোমেজ।

প্রিয় সাহিত্য/গোরা