(প্রিয়.কম) রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়কে সম্পৃক্ত করাতে বাংলাদেশের কূটনৈতিক প্রচেষ্টার প্রেক্ষাপটে ১৫ অক্টোবর রোববার ঢাকায় পৌঁছেছেন মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী ড. আহমদ জাহিদ হামিদী।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, রোহিঙ্গা সংকটের পাশাপাশি দ্বিপক্ষীয় বিষয়ে আলোচনার জন্য পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করবেন ড. আহমদ জাহিদ হামিদী।

মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী তার স্ত্রী হামিদাহ বিনতে খামিস, সে দেশের মানব সম্পদ মন্ত্রী ড. রিচার্ড রিয়ত অনাক নায়েম এবং ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের নিয়ে দু’দিনের সফরে সকালে বাংলাদেশে আসেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এই প্রতিনিধিদলকে স্বাগত জানান সচিব (দ্বিপক্ষীয় ও কনস্যুলার) কামরুল আহসান ও ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার নূর আশিকিন বিনতে মোহদ তায়িব।

মাহমুদ আলী অতিথিদের সম্মানে নৈশভোজের আয়োজন করবেন। তাছাড়া মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী ১৬ অক্টোবর কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংশ্লিষ্ট অন্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন বলেও বিজ্ঞপ্তিতে আশা প্রকাশ করা হয়।

প্রিয় সংবাদ/সজিব