ইপশিতা শবনম শ্রাবন্তী। ছবি : সংগৃহীত।

অনেক তো পাপ করলাম, এখন থেকে একটু আল্লাহ আল্লাহ করি: শ্রাবন্তী

নব্বই দশকে শিশু শিল্পী হিসেবে ‘বেইলী কেডস’ এর বিজ্ঞাপন করেই সবার নজরে আসেন শ্রাবন্তী। আর নাট্যজগতে তার প্রবেশ ঘটে আতিকুল হক চৌধুরীর পরিচালনায় ‘আমার দুধ মা’ নাটকের মাধ্যমে।

সিফাত বিনতে ওয়াহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৪ ডিসেম্বর ২০১৭, ১৭:৫০ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৭:৩২


ইপশিতা শবনম শ্রাবন্তী। ছবি : সংগৃহীত।

(প্রিয়.কম) বাংলাদেশের ছোট পর্দা ও মডেলিং জগতে ইপশিতা শবনম শ্রাবন্তী এক সময়ের তুমুল জনপ্রিয় নাম। যদিও সময়ের পরিক্রমায় শ্রাবন্তী নামটি ধূসর হয়ে উঠছে মিডিয়া জগত থেকে, কিন্তু নিজের অভিনয় প্রতিভার গুণে যে অগণিত ভক্ত-শুভাকাঙ্ক্ষী তিনি তৈরি করেছিলেন, তাদের হৃদয়ের মণিকোঠায় শ্রাবন্তী এখনও একটি ভালোবাসার নাম।

নব্বই দশকে শিশু শিল্পী হিসেবে ‘বেইলী কেডস’ এর বিজ্ঞাপন করেই সবার নজরে আসেন শ্রাবন্তী। আর নাট্যজগতে তার প্রবেশ ঘটে আতিকুল হক চৌধুরীর পরিচালনায় ‘আমার দুধ মা’ নাটকের মাধ্যমে। ২০০০ সাল থেকে একচেটিয়া কাজ করে গিয়েছেন এ জনপ্রিয় অভিনেত্রী। বিজ্ঞাপন বা টেলিভিশন নাটক, নিজ প্রতিভা গুণে দু জায়গাতেই তিনি ছিলেন সমানভাবে উজ্জ্বল।

শুধু বিজ্ঞাপন বা টেলিভিশন নাটকেই না, তিনি যেখানেই গিয়েছেন, নিজের চারপাশকে আলোকিত করেছেন। ছোটবেলা থেকেই নৃত্যের প্রতি আলাদা টান ছিল তার, ফলে একজন নৃত্যশিল্পী হিসেবেও তিনি বেশ সমাদৃত। মতিন রহমান পরিচালিত, চিত্রনায়ক রিয়াজের সঙ্গে কমেডি-প্রেম ঘরানার সিনেমা- ‘রং নাম্বার’ করে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছিলেন তিনি।

স্বামী ও দুই কন্যাসহ শ্রাবন্তী

২০১০ সাল থেকে অভিনয় জগতে অনিয়মিত হয়ে পড়েন এ অভিনেত্রী। নূরুল আলম আতিক পরিচালিত নাটক ডালিম কুমার এর পর আর কোনো নাটকে অভিনয় করতে দেখা যায়নি তাকে। ঐ বছরই অক্টোবর মাসে তিনি বিয়ে করেন টেলিভিশন কর্মকর্তা খোরশেদ আলমকে। আর ছয় বছর পর ২০১৬ সালে স্বামীসহ তিনি যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। বর্তমানে সেখানেই স্বামী ও দুই কন্যাসহ  স্থায়ীভাবে বসবাস করছেন এ তিনি।

যুক্তরাষ্ট্রে বসবাস করলেও, নিজের বহুদিনের কর্মস্থান ও সহকর্মীদের প্রতি তার আলাদা টান লক্ষ করা যায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের পোস্টের মাধ্যমে। তবে সম্প্রতি ফেসবুকে একটি ভিন্ন রকম পোস্ট দিলেন শ্রাবন্তী। মায়ের অসুস্থতার খবর জানিয়ে গতকাল রাতে দেওয়া ঐ পোস্টে তিনি লিখেন, অনেক তো পাপ করলাম। কখন খোদা ডাক দেন কে জানে? মাও সিক। সব আল্লাহর ইচ্ছা। এখন থেকে একটু আল্লাহ আল্লাহ করি। কিছু আর গায়েও লাগে না। ভালো লাগে না। আল্লাহ ডাকা ছাড়া আসলে আমাদের আর কোনো উপায় নাই। সবাই যদি একটু সময় পান আমার মেয়ে দুইটার জন্য আর আমার আম্মার জন্য দোয়া করবেন

এ বছরের জুলাই মাস থেকেই চোখের সমস্যায় ভুগছেন শ্রাবন্তীর মা। সে সময় তার চোখে একটি অস্ত্রোপচারও হয়েছিল। পাঁচ মাসের মাথায় আবার অসুস্থ হলেন তিনি। মায়ের অসুস্থতায় উদ্বিগ্ন শ্রাবন্তী বর্তমানে ঢাকায় অবস্থান করছেন।

প্রিয় বিনোদন/গোরা 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
দাদি হলেন মমতাজ
নিজস্ব প্রতিবেদক ১৯ নভেম্বর ২০১৮
আমজাদ হোসেনের জন্য মেডিকেল বোর্ড গঠন
নিজস্ব প্রতিবেদক ১৯ নভেম্বর ২০১৮
এখনো নিজেকে তৈরি করছি: শাহনাজ সুমি
তাশফিন ত্রপা ১৯ নভেম্বর ২০১৮
কন্যার মা হলেন নেহা
প্রিয় ডেস্ক ১৯ নভেম্বর ২০১৮
চলচ্চিত্রে রাহুল আনন্দ
নিজস্ব প্রতিবেদক ১৯ নভেম্বর ২০১৮
প্রিয় অবসর : ১৯ নভেম্বর ২০১৮
প্রিয় ডেস্ক ১৯ নভেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট