(প্রিয়.কম) ২০১৫ সালে ক্রিকেট ক্যারিয়ারের শুরুটা স্বপ্নের মতো হলেও মাঝে কিছুটা ছন্দ পতন হয়েছিল বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের। ইনজুরিতে মাঠের বাইরে ছিলেন নয় মাসের মতো। এরপরে ফিরেও পুরোনো মুস্তাফিজকে পাওয়া যায়নি চেনা ছন্দে। অবশেষে পুরোনো মুস্তাফিজকে পাওয়া গেল ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে। আগের সেই মুস্তাফিজকে ফিরে পেয়ে স্বস্তি ও উচ্ছ্বাস প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও।

গেল ডিসেম্বরে নিউজিল্যান্ড সফর দিয়ে মাঠে ফিরলেও কন্ডিশনের খুব একটা সুবিধা নিতে পারেননি মুস্তাফিজ। এরপর শ্রীলঙ্কা সফরেও ছিল না সেই আত্মবিশ্বাসী কাটার বিশেষজ্ঞ। অবশেষে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে আয়ারল্যান্ডে সহায়ক কন্ডিশনের জ্বলে উঠলেন তিনি। দলের প্রয়োজনীয় ম্যাচে দলকে নেতৃত্ব দিলেন সামনে থেকেই।

২৩ রানে চার উইকেট নেওয়া ম্যাচসেরা মুস্তাফিজের উচ্ছ্বসিত প্রশংসা করে মাশরাফি বলেন, ‘মুস্তাফিজ এই ম্যাচে দারুণ বোলিং করেছে। শুধু এই ম্যাচে নয় গত আড়াই বছর ধরে ও আমাদের জন্য খুব ভালো করছে। আশা করি ও এটা ধরে রাখবে। এখনো ওকে বহুদূর যেতে হবে।’

আগের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষেইই ফিরে আসার কিছুটা ইঙ্গিত দিয়েছিলেন মুস্তাফিজ। সে ম্যাচেও তার বোলিংয়ে সন্তুষ্টি প্রকাশ করেছিলেন অধিনায়ক। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই উইকেট নিয়ে অনেকটাই ভয় পাইয়ে দিয়েছিলেন ১৭ ওয়ানডেতে ১৫.২৮ গড়ে ৪২ উইকেট নেওয়া এই বাঁ-হাতি পেসার।

আয়ারল্যান্ডের বিপক্ষে আট উইকেটের বড় জয়ে মুস্তাফিজের পাশাপাশি তামিম ইকবাল ও সৌম্য সরকারেরও প্রশংসা করেন মাশরাফি। বলেন, ‘সৌম্য দারুণ ব্যাটিং করেছে আর তামিম তো বরাবরই ভালো ব্যাটিং করে।’

নিউজিল্যান্ডের বিপক্ষে ২৪ মে আবারও মাঠে নামবে মাশয়াফির দল।

প্রিয় স্পোর্টস/মুন/আশরাফ