(প্রিয়.কম) চার নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। গেল দুই আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়কত্ব করা মাশরাফি বিন মুর্তজাকে এবার দেখা যাবে রংপুর রাইডার্সের জার্সিতে। বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে দলের এই অধিনায়ককে আইকন হিসেবে দলে ভিড়িয়েছে দলটি। নেতৃত্বভারও থাকবে তার ওপর। তবে মাশরাফি জানালেন, তিনি এবার আইকন হতে চাননি।

রোববার এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে মাশরাফিকে দলে টানার কথা জানিয়েছে রংপুর রাইডার্স। সংবাদ সম্মেলনে মাশরাফিকে প্রশ্ন করা হয় কেন আইকন থাকতে চাননি তিনি? জবাবে রংপুর রাইডার্স অধিনায়ক বলেন, আমি এবারের বিপিএলে আইকন হিসেবে খেলতে চাইনি, কারণ আমি নতুন একজনকে সুযোগ দিতে চেয়েছি। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছি, তাই আমার বদলে নতুন একজনকে প্রমোট করতে চেয়েছিলাম। বাকিটা বিসিবির সিদ্ধান্ত।

এবারের বিপিএল অনুষ্ঠিত হবে আট দলের অংশগ্রহণে। এই আট দলে আইকন ক্রিকেটারের সংখ্যাটাও আট। কিন্তু আইকন হিসেবে খেলতে চাননি মাশরাফি, এ কারণে আইকন ক্রিকেটারদের তালিকা থেকে নিজের নাম বাদ দেওয়ার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) অনুরোধ করেছিলেন তিনি। কিন্তু মাশরাফির অনুরোধ রাখেনি বিসিবি।

সংবাদ সম্মেলনে মাশরাফিকে প্রশ্ন করা হয় এবার রংপুর রাইডার্সকেই কেন বেছে নিয়েছেন তিনি। জবাবে মাশরাফি বলেন,  দলগত পরিকল্পনা ও পেশাগত কারণেই রংপুরকে বেছে নিয়েছেন। বিপিএলের গেল চার আসরের তিনটিতেই বিজয়ী অধিনায়কের নাম মাশরাফি। ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে জিতেছেন দুটি শিরোপা ও অপরটি জিতেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে।

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ