(প্রিয়.কম) ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে লন্ডনের একটি হাসপাতালের আইসিইউতে (ইনটেনসিভ কেয়ার ইউনিট) আছেন।

জানা গেছে, গত ২৯ জুলাই আনিসুল হক লন্ডন যান। সেখানেই ব্রেন স্ট্রোকে আক্রান্ত হলে গত ১৩ আগস্ট তাকে লন্ডনের একটি হাসপাতালে ভর্তি করা হয়। চারদিন ধরে তিনি হাসপাতালে ভর্তি রয়েছেন, এরমধ্যে ২ দিন ধরে তাকে আইসিইউতে রাখা হয়েছে।

ব্রেন স্ট্রোকের পরেই আনিসুল হককে সেন্ট্রাল লন্ডনের একটি হাসপাতালে ভর্তি করা হয়।

যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জামাল আহমেদ খান জানান, ১৩ আগস্ট হঠাৎ করে স্ট্রোক হলে আনিসুল হককে সেন্ট্রাল লন্ডনের এক‌টি হাসপাতালে ভর্তি করা হয়। গত দুই দিন ধরে তিনি সেখা‌নে আইসিউতে আছেন। তবে তার শারী‌রিক অবস্থা অপরিবর্তনীয়।

তিনি আরও বলেন, ‘প‌রিবারিক সূ‌ত্রে জানা গে‌ছে, গত দুই মাস ধরে মেয়র আনিসুল হকের শারীরিক অবস্থা তেমন ভালো ছিল না। গত ৩০ জুলাই চিকিৎসার জন্য আনিসুল হক লন্ডনে পৌঁছান। পরে তিনি সেখানে নিয়মিত ডাক্তারও দেখাচ্ছিলেন। এর মধ্যে ১৩ আগস্ট হঠাৎ তার স্ট্রো‌ক হয়।’

ভিজিটররা যাতে ডিস্টার্ব না করেন সেজন্য প‌রিবা‌রের অনু‌রো‌ধে এ মুহূর্তে হাসপাতালের নাম  প্রকাশ করা হ‌চ্ছে না।

এদিকে মেয়র আনিসুল হকের নতুন টিভি চ্যানেল নাগরিক টিভির প্রধান নির্বাহী ডা: আব্দুন নূর তুষার জানিয়েছেন, আনিসুল হক লন্ডন-এ নিবিড় পরিচর্যায় আছেন। তাঁকে চিকিৎসার প্রয়োজনে মেডিক্যালি ফোর্সড সেডেশন বা ঔষধ দিয়ে চেতনাহীন করে রাখা হয়েছে। তাঁর অসুখটি গুরুতর এবং খুব বেশি হয় না। এর নাম সেরিব্রাল ভ্যাস্কুলাইটিস। তবে তাঁর চিকিৎসা পৃথিবীর একটি সেরা হাসপাতালে করা হচ্ছে এবং আল্লাহ রহমত করলে প্রায় ৮৫% রোগী চিকিৎসায় সাড়া দেন। তাঁর পরিবার, তাঁর বন্ধু , স্বজন ও মোহাম্মাদী গ্রুপ-এর সকল সদস্য প্রতিষ্ঠান এর কর্মীগণ , দেশবাসীর কাছে আন্তরিক ভাবে দোআ চেয়েছেন। গণমাধ্যম এর প্রতি নিবেদন , আপনারা সকলের কাছে তাঁর জন্য দোআ করার অনুরোধ পৌঁছে দিন। তাঁর অসুস্থতা নিয়ে যাতে কোনো বিভ্রান্তি না হয় , এদিকে নজর রাখুন। আল্লাহ চাইলে, তিনি আপনাদের সকলের দোয়ায় সুস্থ হয়ে দেশে ফিরবেন।