লিওনেল মেসি ও তার বাবা জর্জ হোরেসিও মেসি (পেছনে)। ছবি: সংগৃহীত

ম্যানসিটির সঙ্গে মেসির বাবার বৈঠক

প্রতি মৌসুমেই চাউর হয় মেসির দলবদলের গুঞ্জন। তবে এবার প্রেক্ষাপট ভিন্ন।

জুবায়ের আহমেদ তানিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৪ আগস্ট ২০১৭, ১৮:২২ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৭:৪৮
প্রকাশিত: ২৪ আগস্ট ২০১৭, ১৮:২২ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৭:৪৮


লিওনেল মেসি ও তার বাবা জর্জ হোরেসিও মেসি (পেছনে)। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) একবার ভাবুন তো ম্যানচেস্টার সিটির জার্সি গায়ে খেলছেন লিওনেল মেসি! ভাবতে অবাক লাগারই কথা। বার্সেলোনা ছাড়া অন্য কোনো ক্লাবের জার্সি মেসির গায়ে অদ্ভূতই দেখাবে হয়তো। মেসি আর বার্সেলোনা একে অন্যের পরিপূরক। তবে দলবদলের চলতি মৌসুমে ডালপালা মেলেছে মেসির ক্লাব ছাড়ার গুঞ্জন। ইংল্যান্ড ও স্পেনের নামকরা সংবাদ মাধ্যমগুলোর দাবি, বার্সা ছেড়ে অচিরেই ম্যানচেস্টার সিটিতে যাবেন মেসি। মেসির বাবা ম্যানসিটির পরিচালকের সঙ্গে নাকি বৈঠকও করেছেন।

এই গুঞ্জনকে আরও একটু উসকে দিয়েছে মেসির বাবা জর্জ হোরেসিও মেসির সঙ্গে ম্যানচেস্টার সিটির পরিচালকের বৈঠকের খবর। ইংল্যান্ডের সংবাদ মাধ্যম দ্য সানের সূত্রানুযায়ী, ম্যানচেস্টার সিটির পরিচালকের সঙ্গে মেসির দলবদলের প্রসঙ্গে কথা বলেছেন জর্জ মেসি। দলবদলের প্রাথমিক কথাবার্তাও নাকি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। 

প্রতি মৌসুমেই চাউর হয় মেসির দলবদলের গুঞ্জন। তবে এবার প্রেক্ষাপট ভিন্ন। ২০২১ সাল পর্যন্ত বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়নের মৌখিক আগ্রহ জানিয়েছেন মেসি। কিন্তু এখনও চুক্তিপত্রে সই করেননি পাঁচবারের বর্ষসেরা এই আর্জেন্টাইন। এ কারণেই তার ক্লাব ছাড়ার গুঞ্জন আরও বেশি বিশ্বাসযোগ্য হয়ে উঠেছে।

এর আগে গুঞ্জন শোনা গেছে মেসিকে দলে পেতে ৩০০ মিলিয়ন ইউরো খরচ করতে রাজি ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। বার্সেলোনার সাবেক এই কোচ আরও বলেন, ‘মেসির বাই আউট ক্লজের পুরোটা দিয়ে যে কোনো ক্লাব তাকে কিনে নিতে পারবে।’

সম্প্রতি ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দিয়েছেন নেইমার। কেউ ভাবেনি ব্রাজিলিয়ান এই তারকা কোনোদিন বার্সা ছেড়ে চলে যাবেন। মেসির দলবদলের গুঞ্জনে বিশাল প্রভাব রাখছে নেইমারের এই রেকর্ড ট্রান্সফারও। 

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ