(প্রিয়.কম) বার্সেলোনায় ১৩ বছরের ক্যারিয়ারে সতীর্থ হিসেবে থিয়েরি অরি, রোনালদিনহো, আন্দ্রেস ইনিয়েস্তা, কার্লোস পুয়োলদের মতো কিংবদন্তি ফুটবলারদের পেয়েছেন লিওনেল মেসি।  প্রতিপক্ষ হিসেবেও পেয়েছেন নামিদামি অনেক ফুটবলারকে। তেমনই একজন জুভেন্টাসের কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। মজার ব্যাপার হচ্ছে বুফনকে ফাঁকি দিয়ে একবারও জালে বল জড়াতে পারেননি মেসি। অবশেষে ঘুচেছে মেসির এই আক্ষেপ।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে জুভেন্টাসকে ৩-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত এই ম্যাচে জোড়া গোল করেছেন মেসি। ম্যাচের প্রথমার্ধের শেষ মিনিটে মাঝমাঠ থেকে বল নিয়ে এগিয়ে লুইস সুয়ারেজের সঙ্গে দারুণ বোঝাপড়ায় ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ। এভাবেই প্রথমবারের মতো বুফনকে ফাঁকি দিয়ে গোলের দেখা পান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসি।

বুফনের বিপক্ষে মেসির প্রথম গোলের ঠিক আগ মুহূর্ত। ছবি: সংগৃহীত

বুফনের বিপক্ষে মেসির প্রথম গোলের ঠিক আগ মুহূর্ত। ছবি: সংগৃহীত

৬৯তম মিনিটে আবারও মেসির ঝলক। আন্দ্রেস ইনিয়েস্তার পাস থেকে একজনকে কাটিয়ে লেফট উইং দিয়ে এগিয়ে যান মেসি। আড়াআড়ি দৌড়ে আরেকজনের বাধা এড়িয়ে আবারও গোল করেন মেসি।

বুফনকে বলা হয় দ্য গ্রেট ওয়াল অব তুরিন। ১৬ বছর ধরে অতন্দ্র প্রহরী হয়ে সামলাচ্ছেন জুভেন্টাসের গোলপোস্ট। এই দেয়াল একই ম্যাচে দুইবার ভাঙলেন মেসি। 

প্রিয় স্পোর্টস/আশরাফ