মাইক্রোসফট কেন স্যামসাং গ্যালাক্সি নোট ৮ ফোন বিক্রি করছে

অন্য দোকান থেকে না কিনে মাইক্রোসফট থেকে কেনার সুবিধা হলো- ভার্চুয়াল অ্যাসিস্টেন্ট কর্টানা, ওয়ার্ড, এক্সেল, ওয়াননোট ও আউটলুক ইনস্টল করা থাকবে এই নোট ৮ ডিভাইসগুলোতে।

ফারজানা মাহাবুবা
সহ-সম্পাদক
২৭ নভেম্বর ২০১৭, সময় - ১২:১৩

গ্যালাক্সি নোট ৮ বিক্রি করছে মাইক্রোসফট। সংগৃহীত ছবি।

(প্রিয়.কম) সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট তাদের অনলাইন স্টোরে স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ ফোন গ্যালাক্সি নোট ৮ বিক্রি শুরু করেছে। অন্য দোকান থেকে না কিনে মাইক্রোসফট থেকে কেনার সুবিধা হলো- ভার্চুয়াল অ্যাসিস্টেন্ট কর্টানা, ওয়ার্ড, এক্সেল, ওয়াননোট ও আউটলুক ইনস্টল করা থাকবে এই নোট ৮ ডিভাইসগুলোতে। 

অ্যান্ড্রয়েড অথোরিটি’র প্রতিবেদনে বলা হয়, মাইক্রোসফটের কেন স্যামসাংয়ের ফোন বিক্রির প্রয়োজন পড়ল? মাইক্রোসফট তাদের সফটওয়্যার স্যুটকে (অনেকগুলো কম্পিউটার প্রোগ্রামের সংগ্রহ) সামনের দিকে নিয়ে আসার জন্য এই পদক্ষেপ নিয়েছে। কেননা মাইক্রোসফটের নতুন লঞ্চার এবং প্রোডাক্টিভিটি সফটওয়্যার থাকবে এই ফোনে।

মাইক্রোসফট আগের সপ্তাহে রেজার ফোন এবং স্যামসাং গ্যালাক্সি এস৮ এবং এস৮ প্লাসও বিক্রি শুরু করেছে এবং ডিভাইসগুলোর মূল্যও ১৫০ মার্কিন ডলার কমানো হয়েছে।

স্যামসাংয়ের নোট ৮ ফোনে রয়েছে ৬.৩ ইঞ্চি ইনফিনিট ডিসপ্লে, ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার এই ফোনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর এবং ৩৩০০ এমএএইচ ব্যাটারি। 

সূত্র: অ্যান্ড্রয়েড অথোরিটি

প্রিয় টেক/আশরাফ

 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


স্পন্সরড কনটেন্ট
জনপ্রিয়
আরো পড়ুন