বেঙ্গালুরুতে হারের বেদনায় পুড়েছিলেন যে মুশফিক, সেই মুশফিকই জয়ের নায়ক প্রেমাদাসায়। ছবি: এএফপি

‘বেঙ্গালুরুর ভুল প্রেমাদাসায় করেনি মুশফিক’

বেঙ্গালুরুর ব্যর্থতা থেকে প্রেমাদাসায় শ্রীলঙ্কার বিপক্ষে ইতিহাস গড়া জয়, দুটো ম্যাচের কেন্দ্রীয় চরিত্রে মুশফিকুর রহিম।

জুবায়ের আহমেদ তানিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১১ মার্চ ২০১৮, ১৯:২২ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০৮:১৬
প্রকাশিত: ১১ মার্চ ২০১৮, ১৯:২২ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০৮:১৬


বেঙ্গালুরুতে হারের বেদনায় পুড়েছিলেন যে মুশফিক, সেই মুশফিকই জয়ের নায়ক প্রেমাদাসায়। ছবি: এএফপি

(প্রিয়.কম) বেঙ্গালুরুর ব্যর্থতা থেকে প্রেমাদাসায় শ্রীলঙ্কার বিপক্ষে ইতিহাস গড়া জয়, দুটো ম্যাচের কেন্দ্রীয় চরিত্রে মুশফিকুর রহিম। ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে সেই ম্যাচটা বাংলাদেশ হেরেছিল মুশফিকের অতি আত্মবিশ্বাসে। প্রায় বছর দুয়েক পর সেই মুশফিকের ব্যাটের জাদুতেই জয় পেল বাংলাদেশ। সতীর্থ তামিম ইকবালও প্রশংসায় ভাসালেন তাকে। মনে করিয়ে দিলেন একই ভুল আবার করেননি মুশফিক।

নিদাহাস ট্রফিতে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষেও একই পরিস্থিতি ছিল। তবে বেঙ্গালুরুর সেই ম্যাচের মতো জেতার আগেই উচ্ছ্বাস প্রকাশ করেননি মুশফিক। কারণ বেঙ্গালুরুতে ভারতের বিপক্ষে সেই হারের দায় মুশফিকের কাঁধেই ওঠেছিল। তাই তিনি উদযাপন করেছেন দলকে ম্যাচ জিতিয়ে। দলের প্রয়োজনে খেলেছেন দুর্দান্ত এক ইনিংস।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে উপস্থিত হন ২৯ বলে ৪৭ রানের ইনিংস খেলা তামিম। মুশফিকের প্রসঙ্গ উঠতেই বাঁহাতি এই ওপেনার বলেন, ‘বেঙ্গালুরুতে যে ভুলটা করেছিল, সেটা প্রেমাদাসায় এই ম্যাচে করেনি। ভালো ম্যাচ কিংবা খারাপ ম্যাচ; সব ম্যাচ থেকেই কিছু শেখার থাকে। সেই ম্যাচে মুশফিকের যত সমালোচনা হয়েছিল, তার চেয়ে বেশি প্রশংসা সে এখন পাচ্ছে। দায়িত্ব নিয়ে দারুণ খেলেছে।’

৩৫ বলে চার ছক্কা ও পাঁচ চারের মারে ৭২ রানের অপরাজিত ইনিংস খেলেছেন মুশফিক। মাঠ ছেড়েছেন দলের জয় নিশ্চিত করে। চাপের মুখে মুশফিকের খেলা এই ইনিংসকে এগিয়ে আছে তামিমের চোখে।

বাঁহাতি এই ওপেনার বলেন, ‘মুশফিকের ভাবার সময় ছিল না এত। প্রথম বল থেকেই চাপে ছিল। দুর্দান্ত ব্যাট করে সে ম্যাচ শেষ করে মাঠ ছেড়েছে। আমার মতে, এটা মুশফিকের সেরা টি-টোয়েন্টি ইনিংস।’

প্রিয় খেলা/আজহার

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...