মুশফিকুর রহিম। ছবি: প্রিয়.কম

ফুটবল খেলে চোটে মুশফিকও

নাসিরের ইনজুরির পর বিসিবির এই চিকিৎসকই ক্রিকেটারদের ফুটবল না খেলার ব্যাপারে পরামর্শ দিয়েছিলেন। এক্ষেত্রে ব্যাডমিন্টন, টেনিস খেলা যেতে পারে বলে মন্তব্য করেছিলেন তিনি।

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
১৬ এপ্রিল ২০১৮, সময় - ২১:০৯


মুশফিকুর রহিম। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) কদিন আগেই ফুটবল খেলতে গিয়ে চোট পেয়েছিলেন নাসির হোসেন। হাঁটুর লিগামেন্টই ছিঁড়ে গেছে তার। আপাতত ছয় মাস মাঠের বাইরে এই ব্যাটিং অলরাউন্ডার। এবার সেই অবস্থা হলো মুশফিকুর রহিমের। জাতীয় দলের এই উইকেটরক্ষক ব্যাটসম্যানও ফুটবল খেলতে গিয়ে চোট পেয়েছেন। আপাতত মাঠের বাইরেই থাকোতে হচ্ছে তাকে।

১৬ এপ্রিল, সোমবার এই তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী

ঘটনাটি ঘটেছে আরও আগে। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউণ্ডের তৃতীয় দিন সেঞ্চুরি করলেন। পরদিনই পড়লেন চোটে। গা গরম করতে ফুটবল খেলছিলেন। তখন নাজমুল হোসেন শান্তর সঙ্গে ধাক্কা লেগে বাঁ পায়ের গোড়ালিতে চোট পান। পরের ইনিংসে যদিও তার ব্যাটই করা লাগেনি।

বগুড়ায় এই ঘটনা মুশফিককে অন্তত সপ্তাহখানেকের জন্য মাঠের বাইরে বের করে দিচ্ছে। এ ব্যাপারে দেবাশীষ চৌধুরী প্রিয়.কমকে বলেন, ‘আমরা মুশফিককে দেখছি। সে এখন বিশ্রামে রয়েছে। পরের ম্যাচটি খেলা হবে না তার। খুব বেশিদিন এই ধরণের ইনজুরিতে মাঠের বাইরে থাকা লাগে না। এটাকে বলে অ্যাঙ্কেল স্প্রেইন।’

এর আগে নাসিরের ইনজুরির পর বিসিবির এই চিকিৎসকই ক্রিকেটারদের ফুটবল না খেলার ব্যাপারে পরামর্শ দিয়েছিলেন। এক্ষেত্রে ব্যাডমিন্টন, টেনিস খেলা যেতে পারে বলে মন্তব্য করেছিলেন তিনি।

মুশফিক-নাসিরের পাশাপাশি জাতীয় দলের ক্রিকেটারদের ইনজুরিতে পড়ার লাইনটা ক্রমেই বড় হচ্ছে। আগে থেকেই ইনজুরিতে ছিলেন তামিম ইকবাল। এখনও পুনর্বাসন চলছে তার। এ ছাড়া ফাস্ট বোলার তাসকিন আহমেদ ভুগছেন পিঠের ব্যাথায়। কদিন আগে মেহেদী হাসান মিরাজের কাঁধের ব্যাথাটাও আবার জেগে উঠেছে।

প্রিয় খেলা/কামরুল 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
গোলহীন জিরুডের বিশ্বকাপ জয়
ইব্রাহিম সোহান ১৬ জুলাই ২০১৮
মানজুকিচই প্রথম…
আনোয়ার হোসেন সোহাগ ১৬ জুলাই ২০১৮
৮৩২ কেজি ‘নেইমার কোকেন’ উদ্ধার!
সৌরভ মাহমুদ ১৬ জুলাই ২০১৮
‘ফ্রান্স কোনো ফুটবল খেলেনি’
আনোয়ার হোসেন সোহাগ ১৬ জুলাই ২০১৮
সেরা দল সব সময় জেতে না
সেরা দল সব সময় জেতে না
প্রথম আলো - ৪৪ মিনিট আগে
ট্রেন্ডিং