কিংবদন্তি ভিলিয়ার্সকে মিস করবেন মুশফিক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসর শেষ করে দেশে ফিরেই দিলেন অবসরে যাওয়ার ঘোষণা।

মুশাহিদ মিশু
সহ-সম্পাদক
২৪ মে ২০১৮, সময় - ১৯:২৩

এবি ডি ভিলিয়ার্স ও মুশফিকুর রহিম। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) গত ১৯ মে শনিবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের আইপিএল শেষ করেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্রোটিয়া তারকা এবি ডি ভিলিয়ার্স। আইপিএল শেষ করে দেশে ফিরেই দিলেন অবসরে যাওয়ার ঘোষণা। ২৩ মে বুধবার এক ভিডিও বার্তায় দীর্ঘ ১৪ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দেন দক্ষিণ আফ্রিকার ডানহাতি এই ব্যাটসম্যান।

মারকুটে এই তারকার এমন আকস্মিক সিদ্ধান্তে বিস্মিত পুরো ক্রিকেট বিশ্ব। ভক্ত ও সমর্থকদের পাশাপাশি ভিলিয়ার্সের এমন বিদায়ে বিস্ময় প্রকাশ করেছেন বিশ্বের অনেক ক্রিকেটার। এই তালিকা থেকে বাদ যাননি মুশফিকুর রহিমও। জাতীয় দলের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান জানান, ভিলিয়ার্সকে মিস করবেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে পোস্টের মাধ্যমে ভিলিয়ার্সকে মিস করার কথা জানান মুশফিক। এ ছাড়াও ফেসবুকে নিজের ভেরিফাইড পেজ থেকে অপর একটি পোস্টের মাধ্যমে একটি সফল আন্তর্জাতিক ক্যারিয়ারের জন্য ভিলিয়ার্সকে অভিনন্দন জানান জাতীয় দলের এই তারকা।

ভিলিয়ার্সকে নিয়ে মুশফিকের টুইটের স্ক্রিনশট।

ভিলিয়ার্সকে নিয়ে মুশফিকের টুইটের স্ক্রিনশট।

টুইটারে ভিলিয়ার্সের সঙ্গে একটি ছবি পোস্ট করেন মুশফিক। ছবিতে দেখা যায়, ভিলিয়ার্স ব্যাট করছেন, তার পেছনে কিপিং করছেন মুশফিক। ডি ভিলিয়ার্সকে সত্যিকারের কিংবদন্তি আখ্যায়িত করে মুশফিক লেখেন, ‘এবিডি ...!!! দুর্দান্ত একজন খেলোয়াড়। একজন সত্যিকারের কিংবদন্তি। তোমাকে মিস করবো বন্ধু!’

ফেসবুকে ভিলিয়ার্সের একটি ছবি পোস্ট করে মুশফিক লেখেন, ‘ক্রিকেটের একজন প্রকৃত কিংবদন্তি। ধন্যবাদ এবি ডি ভিলিয়ার্স। একটি সফল আন্তর্জাতিক ক্যারিয়ারের জন্য তোমাকে অভিনন্দন।’

২০০৪ সালে দক্ষিণ আফ্রিকা জাতীয় দলে অভিষেকের পর ১১৪ টেস্টে ৮ হাজার ৭৬৫ রান করেছেন ভিলিয়ার্স। সেঞ্চুরি ২২টি, হাফ সেঞ্চুরি ৪৬টি। ওয়ানডেতে ২৫ সেঞ্চুরি ও ৫৩ হাফ সেঞ্চুরির মিলিয়ে ৯ হাজার ৫৭৭ রানের মালিক। টি-টোয়েন্টিতে রয়েছে ১০টি হাফ সেঞ্চুরি। মোট রান এক হাজার ৬২২।

প্রিয় খেলা/কামরুল

জনপ্রিয়
আরো পড়ুন