(প্রিয়.কম) বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে প্রথমবারের মতো আইকন হয়েছেন মুস্তাফিজুর রহমান। বরিশাল বুলসের জার্সিতে বিপিএলের এবারের আসর মাতানোর কথা ছিলো বাঁ-হাতি এই পেসারের। কিন্তু সেটা আর হচ্ছে কই? টুর্নামেন্টের এবারের আসর থেকে ইতিমধ্যে বাদ পড়েছে বরিশাল বুলস।

বিপিএল থেকে বরিশাল বাদ পড়ায় প্রশ্নের মুখে পড়েছে আইকন হিসেবে মুস্তাফিজের মাঠে নামার বিষয়টি। কেননা অংশগ্রহণকারী বাকি সাতটি দল ইতিমধ্যে তাদের আইকন প্লেয়ারের নাম চূড়ান্ত করে ফেলেছে। তবে আইকন হিসেবে মাঠে নামার সুযোগ না পেলেও আইকন ক্রিকেটারের সবরকম সুযোগ-সুবিধা দেওয়া হবে কাটার মাষ্টারকে। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

শনিবার (১২ আগস্ট) বিসিবির মিডিয়া লাউঞ্জে সাংবাদিকদের সাথে আলাপকালে এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, 'বরিশাল বুলসের সব ক্রিকেটারকে প্লেয়ার ড্রাফটে দিয়ে দেওয়া হবে। তাদের কোনো সমস্যা হবে না। যেকোনো ফ্র্যাঞ্চাইজি চাইলে তাদেরকে নিজেদের দলে নিতে পারবে। মুস্তাফিজকে যেহেতু বরিশাল তাদের আইকন প্লেয়ার হিসেবে নিয়েছিলো, সেহেতু আমরা তার জন্য উন্নত ব্যবস্থা করছি। সে যদিও কোনো দলের আইকন নয়, তবে সে যেন আইকন ক্রিকেটারের মতো আর্থিক সুবিধাগুলো পায় সেটা আমরা অবশ্যই দেখবো।'

বিপিএলে অংশগ্রহণের জন্য যে আর্থিক নিশ্চয়তা দেয়ার কথা সেটা দিতে পারেনি বরিশাল বুলস। ফ্র্যাঞ্চাইজি এবং ক্রিকেটারদের পারিশ্রমিকের জন্য যে ব্যাংক গ্যারান্টি দিতে হয়, সেটা বুঝিয়ে দেয়নি বরিশাল। এজন্যই মূলত বিপিএল থেকে বরিশাল বুলসকে বাদ দেয়ার সিদ্ধান্ত নেয় বিপিএল গভর্নিং কাউন্সিল।

বরিশাল বাদ পড়ায় প্রথমবারের মতো আট দলের অংশগ্রহণে বিপিএল অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেটা আর হচ্ছে না। ফলে গত আসরের মতো এবারের আসরেও লড়াই করবে সাত দল। বরিশাল বাদ পড়ায় টুর্নামেন্টের নতুন আইকন মুস্তাফিজকে প্লেয়ার ড্রাফটে দিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। সেক্ষেত্রে তাকে দলে নিতে পারবে যেকোনো দল।