টানা ১৭ ম্যাচ জয়ের পর হারলেন নাদাল। ছবি : সংগৃহীত

(প্রিয়.কম) হ্যাঁ, হেরে গেলেন রাফায়েল নাদাল। ডোমিনিক থিয়েমের কাছে হেরে রোম মাস্টার্সের কোয়ার্টার ফাইনাল থেকেই ছিটকে গেলেন স্পেনের এই টেনিস তারকা। ক্লে কোর্টে টানা ১৭ ম্যাচ জয়ের পর শুক্রবার সরাসরি সেটেই হারলেন তিনি।

অস্ট্রেলিয়ার ডোমিনিক থিয়েমের বিপক্ষে গত তিন সপ্তাহের মধ্যেই চারবার মুখোমুখি হন নাদাল। যার তিনবারই জয় তুলে নেন এই স্প্যানিয়ার্ড। কিন্তু চতুর্থবার নাদালকে হারিয়ে মধুর প্রতিশোধটাও নিয়ে নিলেন ২৩ বছরের থিয়েম। এদিন তিনি ৬-৪ ও ৬-৩ সেটে হারান রোম মাস্টার্সের সাতবারের শিরোপাজয়ী নাদালকে। যে কারণেই রোম মাস্টার্সের অষ্টম শিরোপা জয়ের অপেক্ষাটা বেড়ে গেল বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের সাবেক নাম্বার ওয়ান তারকা রাফায়েল নাদালের।

মন্টে কার্লো মাস্টার্সের পর, বার্সেলোনা ও মাদ্রিদ ওপেনেও চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন নাদাল। আগামী ২৮ মে থেকে শুরু হতে যাওয়া ফরাসি ওপেনের আগে টানা চার টুর্নামেন্ট জয়ের হাতছানি দিচ্ছিল ৩০ বছরের নাদালকে। কিন্তু ক্লে কোর্টে নাদালকে টানা চার শিরোপার জয় থেকে বঞ্চিত করলেন থিয়েম।

সেমিফাইনালে অস্ট্রেলিয়ান তারকা থিয়েমের প্রতিপক্ষ এখনও ঠিক হয়নি। কারণ নোভাক জোকোভিচ ও জুয়ান মার্টিন দেল পোত্রোর ম্যাচটি এদিন বৃষ্টির কারণে স্থগিত ঘোষণা করা হয়। যদিওবা প্রথম সেট ৬-১ ব্যবধানে জিতে এগিয়ে রয়েছেন সার্বিয়ান তারকাই। অন্য সেমিফাইনালে আমেরিকার জন ইসনার খেলবেন আলেক্সান্ডার জেভরেভের বিপক্ষে। ইসনার মারিন চিলিচকে আর জেভরেভ হারিয়েছেন কানাডার মিলোস রাওনিককে।

সূত্র: বিবিসি 

প্রিয় স্পোর্টস/আশরাফ