(প্রিয়.কম) বয়স তার মাত্র ৮। কিন্তু এর মধ্যেই চলচ্চিত্র, বিজ্ঞাপন, নাটক করে বেশ সারা ফেলে দিয়েছেন ছোট্ট শিশু শিল্পী সাফানা নমনী! তার অভিনীত বিজ্ঞাপনগুলো দেখে অনেকেই এখন তার ভক্ত। শিশু থেকে শুরু করে বৃদ্ধ সবাই তাকে পছন্দ করেন। বলতে গেলে সব তারকার চোখের মণি সাফানা নমনী। মূলত বিজ্ঞপন দিয়েই তার পরিচিতি ঘটে তবে গেল রোজার ঈদে দর্শকের হৃদয় ছুঁয়ে গেছে আদনান আল রাজীবের ‘বিকাল বেলার পাখি’ নাটকটিতে তার অভিনয় দেখে। নাটকের আবেগঘন দৃশ্যগুলোর অন্যতম শিশুশিল্পী নমনীর কান্না। এই কান্না দিয়েই আলাদা পরিচিতি পেয়েছে নমনী।

বিজ্ঞাপনের ফাকে ক্রিকেটার সাকিব আল হাসানের সঙ্গে সাফানা নমনী। ছবি: সংগৃহীত।

শুধু কি তাই! নমনীর উল্লেখ্য যোগ্য বিজ্ঞাপনের মধ্যে রয়েছে প্রাণ চকোবিন, আলপেনলিবে, রবি, রিং চিপস, ইগলু আইসক্রিম, সেন্টার ফ্রুটস, দূরন্ত বাইসাইকেল, চাকা ওয়াশিং পাউডার। এদিকে এগি নুডলসের বিজ্ঞাপনে ক্রিকেটবিশ্বের এক নম্বর অলরাউন্ডার সাকিব আল হাসানের সঙ্গেও কাজ করেছে নমনী। যা দিয়েও পেয়েছেন বেশ সারা। সর্বমোর্ট ৪৮টির বেশি বিজ্ঞাপনে অভিনয় করেছেন নমনী।

চিত্রনায়ক শাকিব খানের সঙ্গে চলচ্চিত্রে অভিনয় করছেন সাফানা নোমানী। ছবি: সংগৃহীত।

এখানেই শেষ নয়,  শুধু যে বিজ্ঞাপনেই থেমে আছেন তিনি এমনটা নয়। চলচ্চিত্রেও অভিনয় করেছে নমনী। শাকিব খানের সঙ্গে করেছেন ‘ভালোবাসা ২০১৭’, এখন করছেন ‘পোড়ামন ২’। এই বয়সেই চলচ্চিত্র নিয়ে সিরিয়াস নমনী, অভিনেত্রী শাবনূরকে নাকি তার অনেক পছন্দ। বড় হয়ে সে তার মতো নায়িকা হতে চায়। পরিবারেরও আছে সম্মতি। শিগগিরই বুলবুল ললিতকলা একাডেমিতে নাচে ভর্তি করানো হবে নমনীকে। তাহলে বলা যায় অভিনেত্রী হিসেবেই দেখতে পাওয়া যাবে তাকে।

ক্যামেরার সামনে পোজ দিচ্ছেন সাফানা নোমানী। ছবি: সংগৃহীত।

প্রিয় বিনোদন/গোরা