মোহাম্মদ নাসিম। ফাইল ছবি

(প্রিয়.কম) আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে গণতন্ত্র ও জনগণের অধিকার রক্ষা করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

২১ এপ্রিল শুক্রবার দিনাজপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের নামকরণ ও আইসিইউ উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নাসিম বলেন, ২০১৯ সালের জাতীয় নির্বাচন হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে। যতই কথা বলুন দেশ চলবে সংবিধান অনুযায়ী। সংবিধানে সহায়ক সরকারের কোন বিধান নেই।

এই সরকারের অধীনে নির্বাচনে বিএনপিকে অংশ নেয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের মুখপাত্র নাসিম বলেন, যদি নির্বাচনে না আসেন তাহলে আগামীতে বাটি চালান দিয়েও বিএনপির অস্তিত্ব খুজে পাওয়া যাবে না। নির্বাচনের মাঠে নামুন, রেফারি নির্বাচন কমিশন যে কোন মূল্যে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের আয়োজন করবেন। জনগণ যার পক্ষে রায় দেবেন তিনি দেশ পরিচালনার দায়িত্ব পাবেন।

বিএনপির দাবি নাকচ করে মোহাম্মদ নাসিম বলেন, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ পরাজয় মেনে নিয়েছে। জনগনের রায় মেনে নেয়ার অভিপ্রায় আওয়ামী লীগের আছে। কেউ আসুক বা না আসুক সংবিধান অনুযায়ী ২০১৯ সালে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বে জঙ্গী দমনে দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি প্রত্যেক পরিবারের সন্তানদের প্রতি অভিভাবকদের দৃষ্টি রাখার আহ্বান জানান।

মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. কামরুল আহসানের সভাপতিত্বে সমাবেশে জাতীয় সংসদের চীফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ এম ইকবালুর রহিম, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন, হাসপাতালরে পরিচালক ডা. সারওয়ার জাহান, রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোজাম্মেল হক প্রমুখ বক্তব্য রাখেন।

প্রিয়.কম/হীরা/কামরুল