ছবি: সংগৃহীত

ছুটির দিনে ‘জবর আজব ভালোবাসা’

রাজধানীর সেগুনবাগিচার জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে ২৫ মে, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় মঞ্চস্থ হবে নাটক ‘জবর আজব ভালোবাসা’।

মিঠু হালদার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ মে ২০১৮, ১৯:৪২ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০০:০০


ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) রাজধানীর সেগুনবাগিচার জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে ২৫ মে, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় মঞ্চস্থ হবে নাটক ‘জবর আজব ভালোবাসা’।

আন্তন চেখভের ‘দ্য বিয়ার’ অবলম্বনে নাটকটির গল্প তৈরি হয়েছে। এটি অনুবাদ করেছেন মোবারক হোসেন খান। তিনটি চরিত্র নিয়ে এগিয়েছে নাটকটির কাহিনি।

রূপান্তর ও নির্দেশনা দিয়েছেন সাইফ সুমন। তিনটি চরিত্র রূপায়ণ করেছেন প্রাঙ্গণেমোর নাট্যদলের রামিজ রাজু, নাট্যকেন্দ্রের সঙ্গীতা চৌধুরী ও থিয়েটার আর্ট ইউনিটের সাইফ সুমন।

নাটকের গল্পে দেখা যাবে—প্রয়াত স্বামীর শোকে সারাক্ষণ বিলাপ করতে থাকা গৃহকর্ত্রী প্রভার ওপর ভীষণ বিরক্ত বাসার কেয়ারটেকার সবুর। সবুরের কাছে জীবন মানে খাও-দাও ফুর্তি করো কিন্তু গৃহকর্ত্রী প্রভা মৃত স্বামীর শোকে এতটাই কাতর যে, দিন-দুনিয়া ভুলে গৃহবন্দd জীবনযাপন করছে। সে বাসার বাইরে যাওয়া তো দূরের কথা, বাসায় কেউ এলে দেখা পর্যন্ত করে না।

একদিন সন্ধ্যায় কাঁটাবনের অ্যানিমেল ফুড ব্যবসায়ী নাভিদ বাসায় আসে প্রভার সঙ্গে দেখা করতে। প্রভার স্বামী তার দোকান থেকে নিয়মিত কুকুরের জন্য খাবার কিনত এবং বকেয়া বিল বাবদ তার কাছে ৫০ হাজার টাকা পাওনা আছে।

প্রভা জানে তার স্বামীর প্রচণ্ড কুকুরপ্রীতি ছিল। সে জানায়, টাকাটা শোধ করে দেবে কিন্তু তাকে দুই দিন সময় দিতে হবে। টাকাটা তার আজই লাগবে, কারণ কাল টাকা দিতে না পারলে ব্যাংক তার ব্যবসা প্রতিষ্ঠানটি বন্ধ করে দেবে।

প্রভা জানায়, টাকা-পয়সার কোনো হিসাব সে রাখে না। ম্যানেজার ছুটি থেকে দু’দিন পর ফিরবে, তখন টাকা শোধ করে দেবে। এর আগে কোনোভাবেই টাকা দেয়া সম্ভব না। নাভিদও নাছোড়বান্দা, সে টাকা না নিয়ে যাবেই না। এভাবেই এগিয়েছে কাহিনি।

প্রিয় বিনোদন/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
আইনি জটিলতা পেরিয়ে ‘মাতাল’ আসছে
নিজস্ব প্রতিবেদক ২৩ অক্টোবর ২০১৮
বিয়ে করছেন কপিল শর্মা
তাশফিন ত্রপা ২৩ অক্টোবর ২০১৮
বলিউডের ছবিতে সিয়াম-পূজা
মিঠু হালদার ২৩ অক্টোবর ২০১৮
আমার হাসিটাই সবচেয়ে বড় শত্রু: পরী মণি
তাশফিন ত্রপা ২৩ অক্টোবর ২০১৮
বলিউড তারকাদের ব্যক্তিগত জেট বিমান
তাশফিন ত্রপা ২৩ অক্টোবর ২০১৮
প্রিয় অবসর : ২৩ অক্টোবর ২০১৮
প্রিয় ডেস্ক ২৩ অক্টোবর ২০১৮
ঈশা আম্বানির বিয়েতে গাইবেন বিয়ন্সে
তাশফিন ত্রপা ২২ অক্টোবর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
নিরাপদ পানির উপকরণ নিয়ে প্রদর্শনী
নিরাপদ পানির উপকরণ নিয়ে প্রদর্শনী
ইনকিলাব - ২ দিন, ৪ ঘণ্টা আগে
নাটক করছে ঐক্যফ্রন্ট
নাটক করছে ঐক্যফ্রন্ট
মানবজমিন - ২ দিন, ৫ ঘণ্টা আগে
কুরআনের সবচেয়ে ছোট্ট পাণ্ডুলিপি প্রদর্শনী
কুরআনের সবচেয়ে ছোট্ট পাণ্ডুলিপি প্রদর্শনী
জাগো নিউজ ২৪ - ২ দিন, ৬ ঘণ্টা আগে
ট্রেন্ডিং