ছবি: সংগৃহীত

ছুটির দিনে ‘জবর আজব ভালোবাসা’

রাজধানীর সেগুনবাগিচার জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে ২৫ মে, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় মঞ্চস্থ হবে নাটক ‘জবর আজব ভালোবাসা’।

মিঠু হালদার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ মে ২০১৮, ১৯:৪২ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ০৪:০০


ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) রাজধানীর সেগুনবাগিচার জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে ২৫ মে, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় মঞ্চস্থ হবে নাটক ‘জবর আজব ভালোবাসা’।

আন্তন চেখভের ‘দ্য বিয়ার’ অবলম্বনে নাটকটির গল্প তৈরি হয়েছে। এটি অনুবাদ করেছেন মোবারক হোসেন খান। তিনটি চরিত্র নিয়ে এগিয়েছে নাটকটির কাহিনি।

রূপান্তর ও নির্দেশনা দিয়েছেন সাইফ সুমন। তিনটি চরিত্র রূপায়ণ করেছেন প্রাঙ্গণেমোর নাট্যদলের রামিজ রাজু, নাট্যকেন্দ্রের সঙ্গীতা চৌধুরী ও থিয়েটার আর্ট ইউনিটের সাইফ সুমন।

নাটকের গল্পে দেখা যাবে—প্রয়াত স্বামীর শোকে সারাক্ষণ বিলাপ করতে থাকা গৃহকর্ত্রী প্রভার ওপর ভীষণ বিরক্ত বাসার কেয়ারটেকার সবুর। সবুরের কাছে জীবন মানে খাও-দাও ফুর্তি করো কিন্তু গৃহকর্ত্রী প্রভা মৃত স্বামীর শোকে এতটাই কাতর যে, দিন-দুনিয়া ভুলে গৃহবন্দd জীবনযাপন করছে। সে বাসার বাইরে যাওয়া তো দূরের কথা, বাসায় কেউ এলে দেখা পর্যন্ত করে না।

একদিন সন্ধ্যায় কাঁটাবনের অ্যানিমেল ফুড ব্যবসায়ী নাভিদ বাসায় আসে প্রভার সঙ্গে দেখা করতে। প্রভার স্বামী তার দোকান থেকে নিয়মিত কুকুরের জন্য খাবার কিনত এবং বকেয়া বিল বাবদ তার কাছে ৫০ হাজার টাকা পাওনা আছে।

প্রভা জানে তার স্বামীর প্রচণ্ড কুকুরপ্রীতি ছিল। সে জানায়, টাকাটা শোধ করে দেবে কিন্তু তাকে দুই দিন সময় দিতে হবে। টাকাটা তার আজই লাগবে, কারণ কাল টাকা দিতে না পারলে ব্যাংক তার ব্যবসা প্রতিষ্ঠানটি বন্ধ করে দেবে।

প্রভা জানায়, টাকা-পয়সার কোনো হিসাব সে রাখে না। ম্যানেজার ছুটি থেকে দু’দিন পর ফিরবে, তখন টাকা শোধ করে দেবে। এর আগে কোনোভাবেই টাকা দেয়া সম্ভব না। নাভিদও নাছোড়বান্দা, সে টাকা না নিয়ে যাবেই না। এভাবেই এগিয়েছে কাহিনি।

প্রিয় বিনোদন/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
এবার শুধু নাটক
এবার শুধু নাটক
প্রথম আলো - ২১ ঘণ্টা আগে
কলকাতায় প্রদর্শনী কেন্দ্র
কলকাতায় প্রদর্শনী কেন্দ্র
প্রথম আলো - ২৩ ঘণ্টা আগে
কোরবানি ঈদের নাটক 'লালাই' | কালের কণ্ঠ
কোরবানি ঈদের নাটক 'লালাই' | কালের কণ্ঠ
কালের কণ্ঠ - ২ দিন, ৫ ঘণ্টা আগে
ঈদে ‘বাবা’ অন্যতম একটি নাটক | বিনোদন
ঈদে ‘বাবা’ অন্যতম একটি নাটক | বিনোদন
ইত্তেফাক - ২ দিন, ১২ ঘণ্টা আগে
ঈদের নাটক ‘মোটর সাইকেল’
ঈদের নাটক ‘মোটর সাইকেল’
বিডি নিউজ ২৪ - ৩ দিন, ২ ঘণ্টা আগে
ট্রেন্ডিং