লাগেজ ছুড়ে মারায় ছিড়ে যাওয়া হাতল। ছবি: ফেসবুক থেকে সংগৃহীত
(প্রিয়.কম) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীদের লাগেজ অবহেলার সঙ্গে ছোড়ে মারার চিত্র যেনো নিত্যদিনের ঘটনা হয়ে ওঠেছে।

যত্র-তত্র ঢিলাঢিলি করায় ক্ষতিগ্রস্ত হয়ে যাচ্ছে যাত্রীদের মূল্যবান লাগেজ। বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের কাছে অভিযোগ করা হলেও থেমে নেই কর্মীদের লাগেজ ছোড়াছুড়ি!

সম্প্রতি বিমানবন্দরে উড়োজাহাজ কর্মীদের  এমন কাণ্ডের ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। তাদের এই লাগেজ ছোড়াছুড়িকে প্রবাসী শ্রমিকদের প্রতি অবহেলা হিসেবেই দেখছেন অনেকে।

হাবিবুর রহমান জুয়েল নামের এক ব্যক্তি শ্রমিকদের এ কাণ্ডের ভিডিও শেয়ার করেছেন ফেসবুকে। এরপর থেকে ভিডিও প্রায় আড়াই হাজারেরও বেশিবার শেয়ার হয়েছে ভিডিওটি।

শেয়ার হওয়া ওই ভিডিওর নিচে বিমানবন্দরে লাগেজ নিয়ে নানা বাজে অভিজ্ঞতার কথাও লিখেছেন অনেকে।

লাগেজ নিয়ে অভিজ্ঞতা বর্ণনা করে কবির আহমেদ নামে একজন লিখেছেন, ‘ঢাকা এয়ারপোর্টে আমার একটি লাগেজ পাঁচ জায়গায় ভেঙেছে। এতো তো মোটামুটি ভালোই, আর আমার চোখে দেখা হাফ লরি থেকে কমপক্ষে ৫-৬ দূরে বেল্টের উপর ছোড়ে মারছে শ্রমিকরা। জানি অভিযোগ দিয়ে কিছু হবে না, তাই দেইনি। কর্তৃপক্ষের মনে রাখা উচিৎ প্রবাসীদের টাকায় দেশ এতো রমরমা।’

মোস্তফা কামাল নামের অপর এক ব্যক্তি লেখেন, ‘আমরা প্রবাসীরা তাদের কাছে মানুষের কাতারেই না, হারাম কামাই করে তো তাই তাদের কষ্ট হবে কিসের?

‘যার লাগেজ সে এ অবস্থায় দেখলে তার ভিতরের ফিলিংসটা কি, সেই বলতে পারবে,’ বলেন ওই ব্যক্তি।

প্রিয় সংবাদ/মেহেদী/আলম