ছবি: এএফপি

বাংলাদেশকে সমীহ করছে নিউজিল্যান্ড

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ব্যাট হাতে বাংলাদেশের হয়ে আলো ছড়িয়েছেন তামিম ইকবাল একাই। মিডল অর্ডারে সেরা ইনিংসটি খেলেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

জুবায়ের আহমেদ তানিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৯ জুন ২০১৭, ১২:৩৯ আপডেট: ১৮ আগস্ট ২০১৮, ০৬:০০
প্রকাশিত: ০৯ জুন ২০১৭, ১২:৩৯ আপডেট: ১৮ আগস্ট ২০১৮, ০৬:০০


ছবি: এএফপি

(প্রিয়.কম) চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। কার্ডিফের সোফিয়া গার্ডেনে শুক্রবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় অনুষ্ঠেয় এই ম্যাচ পরিণত হয়েছে দুই দলের টিকে থাকার লড়াই হিসেবে। তাই বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছে না নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের বাঁহাতি পেসার ট্রেন্ট বোল্টের কথায়ও বোঝা গেল বাংলাদেশকে সমীহ করছে ব্ল্যাক ক্যাপরা।

বৃহস্পতিবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে অধিনায়ক কেন উইলিয়ামসনের পরিবর্তে উপস্থিত হয়েছেন ট্রেন্ট বোল্ট। বাংলাদেশের বিপক্ষে ম্যাচ নিয়ে ২৭ বছর বয়সী এই পেসার বলেন, বাংলাদেশ একটি মানসম্পন্ন ভালো দল। গেল মাসে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে আমাদের বিপক্ষে তারা জয় পেয়েছে, যদিও আমাদের মূল দলের অনেকেই সেই টুর্নামেন্টে খেলেনি। কিন্তু আমরা জানি, বাংলাদেশ আমাদের কঠিন সময় উপহার দিতে চলেছে। কারণ দুই দলের জন্যই সমান গুরুত্বপুর্ণ এই ম্যাচ।

চলতি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ব্যাট হাতে দারুণ ছন্দে আছেন বাংলাদেশের বাঁহাতি ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯৫ রানে আউট হলেও স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে খেলেছেন ১২৮ রানের অসাধারণ ইনিংস।

তামিমের প্রশংসা করে বোল্ট বলেন, বাংলাদেশের ব্যাটসম্যানরা রান করার সামর্থ্য রাখে। টপ অর্ডারে তামিম ইকবাল অসাধারণ একজন ব্যাটসম্যান।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ব্যাট হাতে বাংলাদেশের হয়ে আলো ছড়িয়েছেন তামিম ইকবাল একাই। মিডল অর্ডারে সেরা ইনিংসটি খেলেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচে ব্যাটিং ধসে ১৮২ রানে গুটিয়ে যায় বাংলাদশ। আর আজকের ম্যাচেও শুরুতেই বাংলাদেশ শিবিরে আঘাত হানতে চান বোল্ট। ম্যাচের শুরুতেই আমরা বেশ কয়েকটা উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে চাপে ফেলতে চাই। কারণ এটা হলে ম্যাচের নিয়ন্ত্রণ তখনই অনেকটা হাতবদল হয়ে যাবে। এটাই আমাদের মূল চ্যালেঞ্জ’, বলেন তিনি। 

কার্ডিফের কন্ডিশনকেও নিজেদের সাথে পাচ্ছে নিউজিল্যান্ড। এমনটা উল্লেখ করে এই বাঁহাতি পেসার আরও বলেন, কন্ডিশন সম্পর্কে ধারণা থাকা খুব জরুরি। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটা আমরা এখানেই খেলেছি। তাই কন্ডিশন, উইকেট নিয়ে বেশ ভালো ধারণা আছে আমাদের। তবে এটা নিয়ে বাংলাদেশও কাজ করেছে, এই ব্যাপারে আমি নিশ্চিত।’

সূত্র: দ্য ডেইলি স্টার

প্রিয় স্পোর্টস/শান্ত    

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...