(প্রিয়.কম) ফের আলোচনায় ব্রাজিলিয়ান তারকা নেইমার। বার্সেলোনা থেকে মাত্র পিএসজিতে আসা এই ফরোয়ার্ড কর ফাঁকির অভিযোগ থেকে মুক্তি পেতে গুনতে যাচ্ছেন ২৫ লক্ষ ডলার, বাংলাদেশি মূল্যমানে যার পরিমাণ ২০ কোটি ২৫ লক্ষ টাকা।

ব্রিটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফের এক প্রতিবেদনে বলা হয়েছে, ২০১১ থেকে ২০১৪ সালের মধ্যে কর ফাঁকির অভিযোগে নেইমারের ৫ কোটি ৫৭ লাখ ডলার মূল্যের সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল কর-কর্তৃপক্ষ।

এবার পিএসজিতে আসার পর নিজেই এই খড়গ থেকে মুক্তি চাচ্ছেন তিনি। বিপত্তি এখানেও। কর-কতৃপক্ষের দাবি, নেইমারকে দিতে হবে পাঁচ কোটি ৯৪ লক্ষ ডলার। কিন্তু নেইমার দিতে চান মাত্র ২৫ লক্ষ ডলার!

এর আগে নেইমারের বিপক্ষে দুই কোটি ডলার কর ফাঁকির অভিযোগে মামলা করে ব্রাজিলের কর-কতৃপক্ষ। সেটা ২০১৫ সালের ঘটনা। যদিও সেখান থেকে নিজের সম্পত্তি ছাড়িয়ে আনতে পেরেছেন নেইমার।

নেইমারের আইনজীবী মার্কোস নেদের জানিয়েছেন, নতুন করে জরিমানা হিসেবে নেইমার ২৫ লক্ষ ডলার দিতে রাজি হয়েছেন। তিনি বলেছেন, ‘প্রায় তিন বছর ধরে সমস্যাটি চলছে। নেইমার এখনও জরিমানার অঙ্কের ব্যাপারে একমত নয়। আমাদের লক্ষ্য হলো পিএসজিতে তার ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরু করা। সে কারণেই পিছনের কোন দায় নিয়ে এগোতে চান না তিনি।’