ছবি : সংগৃহীত

(প্রিয়.কম) আগামী মাসেই আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা। সেই ম্যাচের জন্যই শুক্রবার দল ঘোষণা করেছেন সেলেসাওদের কোচ তিতে। তবে লিওনেল মেসি-সার্জিও অ্যাগুয়েরোদের বিপক্ষে দলে রাখা হয়নি নেইমারকে। ২০১৩ সালের পর এই প্রথম নেইমারকে ছাড়াই দল ঘোষণা করল সর্বোচ্চ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ব্রাজিলিয়ান ফুটবলের এখন সেরা বিজ্ঞাপন নেইমার। স্পেনের জায়ান্ট ক্লাব বার্সেলোনার হয়ে ব্যস্ত মৌসুম কাটানো নেইমার চলতি মৌসুমে শেষ হওয়ার দুই মাস না যেতেই আগামী আগস্টে আবার নতুন মৌসুমে খেলতে নামবেন। যে কারণেই দলের সেরা তারকাকে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিতে। এছাড়া ব্রাজিলের বৈশ্বিক ট্যুরের অংশও হবেন না নেইমার।

তবে দলে ফিরেছেন ডেভিড লুইস। প্রায় এক বছর পর ব্রাজিল জাতীয় দলে ফিরেছেন চেলসির এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠেয় সুপারক্লাসিকো ম্যাচের জন্য নতুন মুখ হিসেবে ভ্যালেন্সিয়ার গোলরক্ষক দিয়েগো আলভেজকে দলে রেখেছেন কোচ তিতে। নিয়মিত খেলোয়াড় মার্কুইনহোস, মার্সেলো ও দানি আলভেজের অনুপস্থিতিতে মোনাকোর ডিফেন্ডার জেমারসন, জুভেন্টাস ল্যাফট-ব্যাক অ্যালেক্স স্যান্দ্রো ও বায়ার্ন মিউনিখ তারকা রাফিনহাকে ডেকেছেন ব্রাজিল কোচ।

তবে ইনজুরির কারণে মিরান্দা ব্রাজিল দলে জায়গা পাননি। তার জায়গায় স্কোয়াডে জায়গা পেয়েছেন পিএসজি তারকা থিয়াগো সিলভা। কাসেমিরোর জায়গায় মিডফিল্ডে ফার্নান্দিনহোকে বেছে নেন তিতে।

আগামী ৯ জুন মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হবে বিশ্ব ফুটবলের সেরা দুই দল ব্রাজিল ও আর্জেন্টিনা। সেই ম্যাচের চার দিন পর একই ভেন্যুতে স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। যারা ইতোমধ্যেই প্রথম দল হিসেবে সবার আগে রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলেছে।

সূত্র: মার্কা

প্রিয় স্পোর্টস/আশরাফ